Home> দেশ
Advertisement

AAP Party new campaign Make India Number One: ভারতকে ১ নম্বর কর, দেশ জুড়ে কেজরির নতুন প্রচার

AAP Party new campaign Make India Number One: মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলেছেন, 'শিক্ষা সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিস। ১৯৪৭ সালে আমরা ভুল করেছিলাম যে দেশ স্বাধীন হওয়ার সঙ্গে সঙ্গে আমাদের শিক্ষা নিয়ে কাজ করা উচিত ছিল। আমাদের বিনামূল্যে এবং উন্নত শিক্ষার ব্যবস্থা করা উচিত ছিল, কিন্তু তা হয়নি। এখন বৃহৎ পরিসরে যুদ্ধকালীন তৎপরতায় ভাল ও বিনামূল্যে শিক্ষার ব্যবস্থা করতে হবে’।

AAP Party new campaign Make India Number One: ভারতকে ১ নম্বর কর, দেশ জুড়ে কেজরির নতুন প্রচার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বুধবার হরিয়ানার হিসার থেকে মেক ইন্ডিয়া নম্বর ১ ক্যাম্পেন শুরু করেছেন। সেই সঙ্গে তিনি প্রশ্ন তোলেন, ভারতে এখনও দারিদ্র্য কেন? কেন প্রতিটি শিশু সুশিক্ষা পায়নি? আমাদের কিসের অভাব? এই সময় উপস্থিত ছিলেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মানও। প্রচারের সূচনা করে অরবিন্দ কেজরিওয়াল বলেন, 'আমরা স্বাধীনতার ৭৫ বছর উদযাপন করছি আনন্দের সঙ্গে, কিন্তু সবার মনে একটি প্রশ্ন আছে যে ৭৫ বছর কোনও দেশের জন্য খুব বেশি নয় কিন্তু খুব কমও নয়’। তিনি আরও বলেন, '১৩০ কোটি ভারতীয়ের প্রশ্ন এই ৭৫ বছরে অনেক দেশ আমাদের ছাড়িয়ে গেছে, আমরা পিছিয়ে কেন? ভারতের মানুষ বিশ্বের সবচেয়ে বুদ্ধিমান মানুষ। বিশ্বের প্রতিটি বহুজাতিক কোম্পানিতে ভারতীয় অবশ্যই পাওয়া যাবে’।

অরবিন্দ কেজরিওয়াল, মেক ইন্ডিয়া নম্বর ১ ক্যাম্পেন শুরু করার সময় ঘোষণা করেন যে তিনি দেশের প্রতিটি কোণায় গিয়ে জনগণের সঙ্গে সংযোগ স্থাপন করে দেশকে এক নম্বরে নিয়ে যাবেন। এর জন্য তিনি একটি মোবাইল নম্বরের কথা জানিয়েছেন। নম্বরটি হল ৯৫১০০০১০০০। এই নম্বরে মানুষ একটি মিস কল দিয়ে তার সঙ্গে যোগ দিতে পারবেন বলেও জানানো হয়েছে।

কেজরিওয়াল বলেন, 'আমার সকলের কাছে আবেদন তারা বিজেপি অথবা কংগ্রেস অথবা আম আদমি পার্টি বা যেকোনও দলেরই হোক না কেন। দল করতে হবে না। আমাদের লক্ষ্য জনগণকে সংযুক্ত করা। যারা ভারতকে এক নম্বরে দেখতে চান, তারা এই অভিযানে যোগ দিন। এই ক্যাম্পেনে যোগ দিতে আপনাকে ৯৫১০০০১০০০ নম্বরে একটি মিস কল দিতে হবে’।

আরও পড়ুন: Maharashtra: টিভির ভলিউম নিয়ে জোর ঝগড়া, শাশুড়ির তিন আঙুল কামড়ে দিল বউমা!

মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলেছেন, 'শিক্ষা সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিস। ১৯৪৭ সালে আমরা ভুল করেছিলাম যে দেশ স্বাধীন হওয়ার সঙ্গে সঙ্গে আমাদের শিক্ষা নিয়ে কাজ করা উচিত ছিল। আমাদের বিনামূল্যে এবং উন্নত শিক্ষার ব্যবস্থা করা উচিত ছিল, কিন্তু তা হয়নি। এখন বৃহৎ পরিসরে যুদ্ধকালীন তৎপরতায় ভাল ও বিনামূল্যে শিক্ষার ব্যবস্থা করতে হবে’।



কেজরিওয়াল আরও বলেন, 'আমি আজ প্রধানমন্ত্রীকে একটি চিঠি লিখেছি যে আপনি সারা দেশে ১৪৫০০ স্কুল আপগ্রেড করছেন, এটি খুব ভাল কাজ। তবে, দেশে প্রায় ১০.৫ লক্ষ স্কুল রয়েছে এবং আমরা যদি এই গতিতে এটি ঠিক করতে পারি তবে ১০০ বছর লাগবে। আমার অনুরোধ সমস্ত রাজ্য সরকারকে একসঙ্গে নিয়ে এবং মিশন মোডে যুদ্ধকালীন তৎপরতায়, ১০ লক্ষ স্কুলকে পাঁচ বছরে আরও উন্নত করে তুলব।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More