Home> দেশ
Advertisement

Maharashtra Political Crisis: কাটছেনা সঙ্কট, এর মাঝেই জাতীয় কার্যনির্বাহী কমিটির বৈঠক শিবসেনার

প্রতিমন্ত্রী একনাথ শিন্ডের বিদ্রোহের ফলে শিবসেনার নেতৃত্বাধীন মহা বিকাশ আগাড়ি সরকার প্রায় ভেঙে পড়ার মুখে এসে দাঁড়িয়েছে। জানা গিয়েছে এমভিএ সরকারের পতন আটকানোর উপায় নিয়ে আলোচনা করেছেন নেতারা। এর আগে, অজিত পাওয়ার বলেছিলেন যে এনসিপি উদ্ধব ঠাকরের পাশে দাঁড়িয়েছে এবং তারা "সরকারকে স্থিতিশীল রাখার" চেষ্টা করবে। 

Maharashtra Political Crisis: কাটছেনা সঙ্কট, এর মাঝেই জাতীয় কার্যনির্বাহী কমিটির বৈঠক শিবসেনার

নিজস্ব প্রতিবেদন: প্রতিদিন গভীর হচ্ছে মহারাষ্ট্রের রাজনৈতিক সংকট। এরই মাঝে শনিবার শিবসেনা তাদের দলের জাতীয় কার্যনির্বাহী কমিটির একটি গুরুত্বপূর্ণ বৈঠক আহ্বান করেছে। 

জানা গিয়েছে দুপুর ১টায় শিবসেনা ভবনে বৈঠকটি অনুষ্ঠিত হবে। এই বৈঠকে সভাপতিত্ব করবেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। শুক্রবার শিবসেনা সভাপতি দলের বিভিন্ন জেলার প্রধানদের একটি সভা আহ্বান করেন। এই ভার্চুয়াল বৈঠকে ঠাকরে বলেন যে গুয়াহাটিতে থাকা বিদ্রোহী বিধায়করা "দল ভাঙতে" চান। দলীয় কর্মীদের মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী বলেন যে শিবসেনার সঙ্গে "তার নিজের লোকরা বিশ্বাসঘাতকতা করেছে"। 

প্রতিমন্ত্রী একনাথ শিন্ডের বিদ্রোহের পর শিবসেনার নেতৃত্বাধীন এমভিএ সরকার প্রায় ভেঙে পড়ার মুখে এসে দাঁড়িয়েছে। শিন্ডে অসমের গুয়াহাটির একটি বিলাসবহুল হোটেল থেকে ৩৮ জন বিদ্রোহী শিবসেনা বিধায়কের সমর্থনের কথা দাবি করেছেন।

শিবসেনা কর্মীদের উদ্দেশে, ঠাকরে শুক্রবারের সভায় বলেন, "আমরা এই বিদ্রোহীদের বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য টিকিট দিয়েছিলাম যদিও আপনারা অনেকেই একই পদের প্রার্থী ছিলেন। এই লোকেরা আপনাদের কঠোর পরিশ্রমের কারণে নির্বাচিত হওয়ার পরেও অসন্তুষ্ট, এবং আপনারা এই গুরুত্বপূর্ণ সময়ে দলের পাশে দাঁড়িয়েছেন। আমি আপনাদের জন্য কোনও ধন্যবাদ যথেষ্ট নয়।"

বিদ্রোহী বিধায়কদের নেতা শিন্ডেকে আক্রমণ করে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী বলেন, "আমি একনাথ শিন্ডেকে বলেছিলাম জোটের অংশীদারদের অভিযোগ খতিয়ে দেখতে। তিনি আমাকে বলেন যে বিধায়কেরা তাকে চাপ দিচ্ছেন যাতে সেনা বিজেপির সঙ্গে হাত মেলায়। আমি সেই বিধায়কদের সঙ্গে দেখা করে আলোচনা করতে চেয়েছিলাম।"

আরও পড়ুন: Maharashtra Political Crisis: বিদ্রোহী বিধায়কদের বিশেষ পরিকল্পনা! পদচ্যুত হবেন ডেপুটি স্পিকার নরহরি জিরওয়াল?

ইতিমধ্যে, এনসিপি প্রধান শরদ পাওয়ার, ডেপুটি সিএম অজিত পাওয়ার মুম্বইতে তাঁর ব্যক্তিগত বাসভবন 'মাতোশ্রী'-তে উদ্ধব ঠাকরের সঙ্গে দেখা করেছেন। বৈঠকে মহারাষ্ট্রের মন্ত্রী জয়ন্ত পাটিল এবং এনসিপি নেতা প্রফুল প্যাটেলও উপস্থিত ছিলেন। 

জানা গিয়েছে নেতারা এমভিএ সরকারের পতন আটকানোর উপায় নিয়ে আলোচনা করেছেন। এর আগে, অজিত পাওয়ার বলেছিলেন যে এনসিপি উদ্ধব ঠাকরের পাশে দাঁড়িয়েছে এবং তারা "সরকারকে স্থিতিশীল রাখার" চেষ্টা করবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More