Home> দেশ
Advertisement

Agnipath scheme: পেনশন ছাড়া রিটায়ার নিলে অগ্নিবীরদের কে বিয়ে করবে? রাজ্যপাল

শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ‘অগ্নিপথ’ প্রকল্প প্রত্যাহারের জন্য অনুরোধ জানিয়েছেন রাজ্যপাল। তাঁর কথায়, 'পেনশন ছাড়া রিটায়ার করলে অগ্নিবীরদের কে বিয়ে করবে?' 

Agnipath scheme: পেনশন ছাড়া রিটায়ার নিলে অগ্নিবীরদের কে বিয়ে করবে? রাজ্যপাল

নিজস্ব প্রতিবেদন: সেনাবাহিনীতে নিয়োগের নয়া প্রকল্প ‘অগ্নিপথ’ নিয়ে মোদী সরকারের অস্বস্তি বাড়ালেন মেঘালয়ের রাজ্যপাল সত্যপাল মালিক (Meghalaya governor Satya Pal Malik)। বিরোধীদের সুরে সুর মিলিয়ে শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ‘অগ্নিপথ’ প্রকল্প (Agniptah scheme) প্রত্যাহারের জন্য অনুরোধ জানিয়েছেন তিনি। তাঁর কথায়, 'পেনশন ছাড়া রিটায়ার করলে অগ্নিবীরদের কে বিয়ে করবে?' 

রাজ্যপালের বক্তব্য, ‘অগ্নিপথ প্রকল্প কখনই দেশের যুব প্রজন্মের স্বার্থে নয়। বরং এই প্রকল্পের কারণে সরকারের সঙ্গে গ্রামের সম্পর্কের দূরত্ব আরও বাড়বে।’ প্রসঙ্গত, এই প্রথম কোনও রাজ্যের রাজ্যপাল অগ্নিপথ প্রকল্পের বিরোধিতায় সরব হলেন। তবে বিজেপি সরকারের আনা এই প্রকল্পের বিরোধিতায় সরব হয়েছে কংগ্রেস, তৃণমূল কংগ্রেসও। পাশাপাশি ‘অগ্নিপথ’ প্রকল্পের বিরুদ্ধে কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়িয়েছেন  নীতীশকুমারের সংযুক্ত জনতা দলও। 

প্রসঙ্গত, ১৪ জুন সেনাবাহিনীতে চুক্তিভিত্তিক নিয়োগের জন্য ‘অগ্নিপথ’ প্রকল্পের সূচনা করেছিল প্রতিরক্ষা মন্ত্রক। আর তার পরেই দেশজুড়ে অশান্তির আগুন জ্বলে উঠেছে। বিহার সহ দেশের ১৪টি রাজ্যে বিক্ষোভের জেরে অগ্নিগর্ভ পরিস্থিতি তৈরি হয়েছে। বিক্ষোভের আগুনে পুড়েছে একাধিক ট্রেন, গাড়ি। পুলিশের গুলিতে এক বিক্ষোভকারী প্রাণ হারিয়েছেন। 

আরও পড়ুন, Maha Political Crisis: ''শিন্ডেকেই মুখ্যমন্ত্রিত্বের প্রস্তাব দিয়েছিলেন বাবা'', বিস্ফোরক মন্তব্য আদিত্যর

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More