Home> দেশ
Advertisement

পুরুষদের 'যৌন খিদে' না মেটায় কি যৌন অপরাধ বাড়ছে? প্রশ্ন মাদ্রাজ হাইকোর্টের

মহিলাদের উপরে যৌন অপরাধ বেড়ে যাওয়ায় উদ্বিগ্ন মাদ্রাজ হাইকোর্ট। 

পুরুষদের 'যৌন খিদে' না মেটায় কি যৌন অপরাধ বাড়ছে? প্রশ্ন মাদ্রাজ হাইকোর্টের

নিজস্ব প্রতিবেদন: পুরুষদের যৌন খিদে না মেটাতেই কি মহিলাদের ওপরে হিংসার ঘটনা বেড়ে চলেছে, কেন্দ্র ও তামিলনাড়ু সরকারকে বিষয়টি খতিয়ে দেখার নির্দেশ দিল মাদ্রাজ হাইকোর্ট। মাদ্রাজ হাইকোর্টের পর্যবেক্ষণ, মহিলাদের অপরাধ বেড়ে চলেছে। বিশেষ যৌন অপরাধ প্রতিবছর লাফিয়ে লাফিয়ে বাড়ছে। এখনই ব্যবস্থা নিতে হবে। জাতীয় মহিলা কমিশন, কেন্দ্র ও তামিলনাড়ু সরকারের কাছে একাধিক প্রশ্ন রেখেছেন হাইকোর্টের বিচারপতি এম কিরুবাকরণ। ২০১৮ সালের ১০ জানুয়ারির মধ্যে সংশ্লিষ্ট পক্ষকে জবাব দিতে হবে। 

 ৬০ বছরের বৃদ্ধাকে গণধর্ষণের ঘটনায় ২ অভিযুক্তের জামিন খারিজ করেন বিচারপতি এম কিরুবাকরণ বলেন, ''এরা মানুষ তো নয়ই, পশুও নয়। পশুরাও এদের চেয়ে অনেক ভাল।'' এই মামলাতেই তাঁর পর্যবেক্ষণ, যৌন অপরাধ মহিলার সম্মান, গোপনীয়তার উপরে চিরস্থায়ী আঘাত করে। চিরকাল তাঁকে তাড়া করে বেড়ায়। নিজের শরীরের উপরে সকলের অধিকার রয়েছে। 

আরও পড়ুন- টাকা দিয়ে 'সেক্স' করতে গেলেও লাগছে আধার

যৌন অপরাধ কেন বাড়ছে তার কারণ খুঁজে বের করতে হবে বলে মনে করেন বিচারপতি। তাঁর মতে, অতিরিক্ত মদ্যপান করে অনেকে হুঁশ হারিয়ে ফেলে। পাশাপাশি নারী-পুরুষের অনুপাত কমায় জাতি-ধর্ম নির্বিশেষে সম্ভবত পুরুষদের সেক্সের চাহিদা পূরণ হচ্ছে না। ইন্টারনেটে ঢালাও পর্ণোগ্রাফি মানুষকে অপরাধপ্রবণ করে তুলছে। এবিষয়গুলি খতিয়ে দেখতে হবে বলে মত হাইকোর্টের। 

Read More