Home> দেশ
Advertisement

Election Results 2024 Live Updates: রাজনৈতিক মহলে এখন বড় প্রশ্ন, তৃতীয়বার কি আসবে মোদী?

Election Results 2024 Live Updates: তৃতীয়বারের জন্য ফিরছে মোদী সরকার নাকি এবার সরকার গড়তে চলছে ইন্ডিয়া জোট?  পরবর্তী পাঁচ বছর কাদের হাতে দেশের শাসনভার থাকবে? সকাল ৮ থেকে শুরু ভোটগণনা। 

Election Results 2024 Live Updates: রাজনৈতিক মহলে এখন বড় প্রশ্ন, তৃতীয়বার কি আসবে মোদী?
LIVE Blog

Lok Sabha Election Results Live:  অষ্টাদশ লোকসভা নির্বাচন। মোট আসন সংখ্যা ৫৪৩। নিয়ম অনুযায়ী, যে দল এককভাবে ২৭২ আসন পেয়ে যাবে, সেই দল সরকার গঠন করবে। অর্থাৎ ২৭২ হল লোকসভা নির্বাচনের ম্যাজিক ফিগার। আর সেই ম্যাজিক ফিগার ছোঁয়ার জন্যই দীর্ঘদিনের লড়াই। তৃতীয়বারের জন্য সরকার গড়তে চলেছে মোদী সরকার, নাকি এবার পালাবদল? 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

04 June 2024
15:30 PM

Election Results 2024 Live Updates: রাম মন্দির ম্যাজিক কি কাজ করল না খোদ অযোধ্যাতেই? উত্তর প্রদেশের ফৈজাবাদ কেন্দ্রে ২৩২৪৭ ভোটে পিছিয়ে বিজেপি।

15:30 PM

Election Results 2024 Live Updates: প্রায় ৪ লক্ষ ভোটে রায়বরেলি থেকে জয়ী রাহুল গান্ধী। মায়ের ছেড়ে যাওয়া আসন থেকে জয়ী হলেন তিনি।

14:30 PM

Election Results 2024 Live Updates: দিল্লিতে কাল ইন্ডিয়া জোটের বিরাট বৈঠক। আমন্ত্রিত মমতাও।

14:15 PM

Election Results 2024 Live Updates: আশানুরূপ ফল মিলছে না, জরুরী বৈঠকে বিজেপি শীর্ষ নেতৃত্ব। দলের সভাপতি জগৎপ্রকাশ নাড্ডার বাড়িতে উপস্থিত অমিত শাহ, রাজনাথ সিং, বি এল সন্তোষ। অন্যদিকে, বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের সঙ্গে যোগাযোগ করছেন ইন্ডিয়া জোটের নেতারা।

14:15 PM

Election Results 2024 Live Updates: মর্যাদার লড়াইয়ে অমেঠীতে হার স্মৃতি ইরানির, পরোক্ষে কটাক্ষ প্রিয়াঙ্কার।

14:00 PM

Election Results 2024 Live Updates: কেরলে বিজেপির খাতা খোলার ইঙ্গিত! ত্রিশুরে এগিয়ে রয়েছেন বিজেপি প্রার্থী সুরেশ গোপী। কংগ্রেসের হাতে ছিল আসনটি।

13:15 PM

Election Results 2024 Live Updates: নিজেদের আসনে এগিয়ে রয়েছেন অখিলেশ যাদব ও তাঁর স্ত্রী ডিম্পল যাদব। নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী, কন্নৌজে ৬১,৩৫১ ভোটের ব্যবধানে এগিয়ে রয়েছেন অখিলেশ যাদব এবং মৈনপুরিতে ৬৮,২৬১ ভোটের ব্যবধানে এগিয়ে রয়েছেন ডিম্পল যাদব।

12:45 PM

Election Results 2024 Live Updates: ওয়ানাড় লোকসভা কেন্দ্রে রাহুল গান্ধীর 2 লক্ষেরও বেশি ভোট রয়েছে। রায়বেরেলিতে কংগ্রেস নেতা দেড় লক্ষেরও বেশি ভোট পেয়ে এগিয়ে রয়েছেন।

12:45 PM

Election Results 2024 Live Updates: কংগ্রেস নেতা জয়রাম রমেশের বিস্ফোরক টুইট। মোদী নৈতিক দায়িত্ব স্বীকার করে ইস্তফা দিক। 'ভগবানের অবতারের' বর্তমান থেকে প্রাক্তন হওয়ার সময় হয়েছে।

12:15 PM

Election Results 2024 Live Updates: গান্ধীনগর থেকে রেকর্ড মার্জিনে জয় অমিত শাহর। প্রায় ৪ লক্ষেরও বেশি ভোটে জিতলেন স্বরাষ্ট্রমন্ত্রী। 

11:45 AM

বিজেপিগড় উত্তরপ্রদেশই হয়ে উঠেছে দুঃস্বপ্ন। চলছে গণনা। ৮০টি আসনের মধ্যে ৪৫ আসনে এগিয়ে ইন্ডিয়া জোট।

11:30 AM

রামমন্দির নিয়ে কম তোলপাড় হয়নি দেশের রাজনীতিতে। কিছুদিন আগেই সেই রামমন্দিরের উদ্বোধনও হয় তবে রামমন্দিরে মন ভরেনি সাধারণ মানুষের? অযোধ্যায় প্রায় ৩০ হাজার ভোটে পিছিয়ে বিজেপি। 

10:45 AM

নির্বাচন কমিশনের সর্বশেষ ট্রেন্ড অনুযায়ী, হিমাচল প্রদেশে লোকসভা নির্বাচনের চারটি আসনেই এগিয়ে রয়েছে বিজেপি। কঙ্গনা রানাউত ৩০,০১৭ ভোট পেয়ে এগিয়ে রয়েছেন।

 

10:15 AM

ক্রমশঃ পিছিয়ে পড়ছেন স্মৃতি ইরানি। আমেঠিতে ১৮ হাজারেরও বেশি ভোটে এগিয়ে কংগ্রেস প্রার্থী। 

10:15 AM

এক্সিট পোলের ফল দেখে শেয়ার বাজার হয়েছিল তেজিয়ান। সোমবার বাজার খুলতেই বিরাট লাভের মুখ দেখেন নিয়োগকারীরা। ২০ লক্ষ কোটি টাকার মুনাফা হয় মাত্র ১ দিনে। যদিও আজ গণনা শুরু হওয়ার পর মুখ থুবড়ে পড়েছে সেনসেক্স। 

10:00 AM

Lok Sabha Election Result 2024 LIVE:  বারাণসী কেন্দ্র থেকে দ্বিতীয় রাউন্ডে মাত্র ৪৩৬ ভোটে এগোলেন নরেন্দ্র মোদী। প্রথম রাউন্ডে পিছিয়ে থাকলেও এবার ধীরে ধীরে এগোচ্ছেন মোদী। 

09:15 AM

বারাণসী কেন্দ্র থেকে প্রথম রাউন্ডে ৫ হাজারেরও বেশি ভোটে পিছিয়ে নরেন্দ্র মোদী। 

08:45 AM

উত্তরপ্রদেশে বড় ঝটকা। রামায়ণের রাম অরুণ গোভিল পিছিয়ে মেরঠ কেন্দ্র থেকে। এই কেন্দ্র থেকেই লোকসভা নির্বাচনের প্রচার শুরু করেছিলেন নরেন্দ্র মোদী। 

08:45 AM

পোস্টাল ব্যালটের নিরিখে প্রাথমিক ট্রেন্ড যা, তাতে দেশে তৃতীয়বার মোদী সরকার আসার সম্ভাবনা প্রায় নিশ্চিত। এখনও পর্যন্ত ৫৪৩টির মধ্যে ৪৭১টি আসনের ট্রেন্ড  পাওয়া গিয়েছে, তাতে NDA এগিয়ে ৩০১ টি আসনে। উল্লেখ্য সরকার গড়ার ম্যাজিক ফিগার ২৭২। যদিও পশ্চিমবঙ্গে  এক্সিট পোলের না মেলারই বেশি সম্ভাবনা, কারণ উত্তরবঙ্গে বিজেপি তাঁদের গড় প্রাথমিকভাবে ধরে রাখতে পারলে দক্ষিণবঙ্গে এগিয়ে তৃণমূল কংগ্রেস। 

08:00 AM

BIG BREAKING: রায়বরেলি ও ওয়ানার্ড কেন্দ্রে এগিয়ে রাহুল গান্ধী

07:45 AM

এগিয়ে থেকে খাতা খুলল NDA, ইন্ডিয়া জোট এগিয়ে ৮টি আসনে। এনডিএ এগিয়ে ১০টি আসনে। 

07:00 AM

সন্ধে ৭ টায় বিজেপির সদর দফতরে হাজির থাকবেন নরেন্দ্র মোদী। কর্মীদের উদ্দেশে ভাষণ দেবেন বলে জানা যাচ্ছে। 

07:00 AM

Election Results 2024 Live Updates: তেজস্বী যাদব বলেছেন, ইন্ডিয়া ব্লক ২৯৫টি আসন পাবে। বিহারের জন্য ভবিষ্যদ্বাণী করেছিলেন তিনি। আরজেডি নেতা তেজস্বী যাদব বলেছেন, 'ইন্ডিয়া জোট সরকার গঠন করতে চলেছে। আমরা ২৯৫টির কম আসন পাব না। আপনি যদি 'মোদীজি কা এক্সিট পোল'-এর কথা বলেন, তাহলে তারা বিহারে আমাদের জন্য ১৪ শতাংশ ইতিবাচক সুইং দেখিয়েছে, অন্যদিকে মোদীজি এবং তাঁর জোটের অংশীদারদের জন্য এটি ৭ শতাংশ নেতিবাচক সুইং। বিহারে আমরা ২৫টির কম আসন পাব না।'

06:45 AM

Lok Sabha Election Result 2024 LIVE:  প্রয়াত সুষমা স্বরাজের কন্যা বাঁশুরি স্বরাজ নয়াদিল্লি আসন থেকে আম আদমি পার্টির সোমনাথ ভারতীর মুখোমুখি হয়ে নির্বাচনে আত্মপ্রকাশ করেছেন। তিনি কি জিতবেন?মনোজ তিওয়ারির 'হিন্দ কা সিতারা' পঞ্চায়েত ওয়েব সিরিজে হিট হয়েছিল। তবে ভোজপুরি অভিনেতা-গায়কও আজ তৃতীয়বারের মতো উত্তর-পূর্ব দিল্লিতে তাঁর আসনটি জিততে পারবেন? তাঁর বিপরীতে রয়েছেন কংগ্রেস প্রার্থী কানহাইয়া কুমার, যিনি ইন্ডিয়া জোটের যৌথ প্রার্থী।

06:45 AM

Lok Sabha Election Result 2024 LIVE: জেতার জন্য তৈরি বিজেপি সদর দপ্তর? কমলা ও সবুজ ডোরাকাটা সাদা শামিয়ানা এবং পৃথক মিডিয়া বুথ দিয়ে আজ নির্বাচনে দলের বিজয় উদযাপন করার জন্য প্রস্তুত বিজেপি সদর দপ্তর। 

 

06:45 AM

Lok Sabha Election Result 2024 LIVE: দিল্লিতে হাড্ডাহাড্ডি লড়াই। অরবিন্দ কেজরিওয়ালের আপ কি পারবে বিজেপিকে মাত দিতে? দিল্লির ৭টি লোকসভা আসনের জন্য বিজেপি একাই লড়ছে, অন্যদিকে আম আদমি পার্টি ও কংগ্রেসের মধ্যে আসন ভাগাভাগির চুক্তি রয়েছে, যার অধীনে অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি চারটি আসনে প্রতিদ্বন্দ্বিতা করছে এবং কংগ্রেস তিনটি আসনে প্রতিদ্বন্দ্বিতা করছে।

আপ দক্ষিণ দিল্লি, নয়াদিল্লি, পশ্চিম দিল্লি এবং উত্তর-পশ্চিম দিল্লি থেকে প্রতিদ্বন্দ্বিতা করেছিল এবং কংগ্রেস পূর্ব দিল্লি, উত্তর-পূর্ব দিল্লি এবং চাঁদনী চক থেকে প্রতিদ্বন্দ্বিতা করেছিল।

Read More