Home> দেশ
Advertisement

হত্যার ছক প্রধানমন্ত্রীকে, দিল্লিতে লস্করের স্লিপার সেলের নজরে মোদীর গতিবিধি

মুম্বই হামলার আগে ডেভিড কোলম্যান হেডলিকে ছক কষার ভার দেওয়া হয়েছিল। পাশাপাশি মুম্বইয়ের গুরুত্বপূর্ণ জায়গা সম্পর্কে খবর দিতে বলা হয় হেডলিকে। সেভাবেই এবার কাজে লাগানো হয়েছে লস্করের স্লিপার সেলকে

হত্যার ছক প্রধানমন্ত্রীকে, দিল্লিতে লস্করের স্লিপার সেলের নজরে মোদীর গতিবিধি

নিজস্ব প্রতিবেদন: কয়েকদিন আগেই পঞ্জাবে কয়েকজন জঙ্গি ঢুকে পড়েছে বলে দাবি করেছিল সে রাজ্যের পুলিস। বলা হয়েছিল তারা দিল্লির দিকে এগোচ্ছে। এর মধ্যেই চাঞ্চল্যকর তথ্য দিলেন গোয়েন্দারা।

গোয়েন্দাদের দাবি অনুযায়ী দিল্লিতে ঢুকে পড়েছে লস্কর-ই-তৈবার স্লিপার সেল। এমনটাই দাবি করা হয়েছে টাইমস নাউ-এর একটি খবরে। প্রতিবেদন অনুযায়ী রাজধানীর হাই সিকিউরিটি এলাকা ল্যুটিয়েন্স জোনে প্রধানমন্ত্রীর গতিবিধির ওপরে লক্ষ্য রাখছে লস্কর স্লিপার সেলের লোকজন। লস্করের ডেথ স্কোয়াডকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে হত্যা করার ভার দিয়েছে লস্কর প্রধান হাফিজ সইদ।

আরও পড়ুন-তুমুল জয় শ্রীরাম ধ্বনি, অযোধ্যার উত্তাপ বাড়িয়ে রাম লালা ‘দর্শন’ শিবসেনা প্রধানের

উল্লেখ্য, পাকিস্তানে বসে মুম্বই হামলা পরিচালনা করেছিল হাফিজ সইদ। হামলার আগে ডেভিড কোলম্যান হেডলিকে হামলার ছক কষার ভার দেওয়া হয়েছিল। পাশাপাশি মুম্বইয়ের গুরুত্বপূর্ণ জায়গা সম্পর্কে খবর দিতে বলা হয় হেডলিকে। সেভাবেই এবার কাজে লাগানো হয়েছে লস্করের স্লিপার সেলকে।

গোয়েন্দাদের কাজে ওই খবর আসার পরই রাইসিনা হিলসে নিরাপত্তা ব্যবস্থা আরও বাড়িয়ে দেওয়া হয়েছে। মোদী ছাড়াও কেন্দ্রীয় মন্ত্রিসভার আরও অনেক মন্ত্রীই লস্কর, জইশ ও হিজবুলের টার্গেটে রয়েছে।

আরও পড়ুন-‘সরকার থাকুক বা পড়ুক মন্দির হবেই’, অযোধ্যায় বসে বিজেপিকে নিশানা উদ্ধবের

প্রধানমন্ত্রীকে খুনের ষড়যন্ত্র করার অভিযোগে গত মে মাসে গুজরাটে ২ জনের বিরুদ্ধে চার্জশিট দেয় গুজরাট এটিএস। উবেদ আহমেদ মির্জা ও মহম্মদ কাশিম নামে ওই দুই যুবক আইএস এর সদস্য বলে দাবি গুজরাট পুলিসের।

তাদের দাবি দুরপাল্লার রাইফেল দিয়ে তারা প্রধানমন্ত্রীকে খুনের ষড়যন্ত্র করেছিল। ওই দুই যুবকের মধ্যে মির্জা সুরাট জেলা আদালতের আইনজীবী ও আঙ্গেকেশ্বরে ল্যাব টেকনিশিয়ান হিসেবে কাজ করতো উবেদ।

Read More