Home> দেশ
Advertisement

দেশের বৃহত্তম ফিল্ম সিটি তৈরি হবে 'হস্তিনাপুরে', ঘোষণা যোগীর

সূত্রের খবর, ওই ফিল্ম সিটির তৈরির পরিকল্পনা করা হয়েছে যমুনা এক্সপ্রেসওয়ে ইনডাস্ট্রিয়াল ডেভলপমেন্ট এরিয়ায় সেক্টর একুশে

দেশের বৃহত্তম ফিল্ম সিটি তৈরি হবে 'হস্তিনাপুরে', ঘোষণা যোগীর

নিজস্ব প্রতিবেদন: মুম্বই ও দক্ষিণের ফিল্ম ইনডাস্ট্রিকে এবার চ্যালেঞ্জ করবে উত্তরপ্রদেশের 'হস্তিনাপুর'। কারণ যমুনা এক্সপ্রেস ওয়ের ধারে গড়ে উঠবে দেশের বৃহত্তম ফিল্ম সিটি। মঙ্গলবার একথা ঘোষণা করলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

আরও পড়ুন-দু'টি স্কিম, দুই কেন্দ্রীয় মন্ত্রী, দু'টি চিঠি; লিখলেন মমতা

মঙ্গলবার এনিয়ে একটি বৈঠক করেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী। বৈঠকে ভার্চুয়ালি যোগ দেশের বেশ কয়েকজন চলচ্চিত্র নির্মাতা।  ওই বৈঠকের পর তিনি বলেন, গঙ্গা ও যমুনার মধ্যবর্তি অঞ্চলে এই ফিল্ম সিটি তৈরি হয়ে গেলে তা হবে দেশের প্রতীক।

এ ব্যাপারে বেশ কয়েকটি টুইট করে যোগী বলেন, উত্তরপ্রদেশ সেই পুরানের আমল থেকেই ভারতীয় সংস্কৃতির পীঠস্থান। রাম থেকে শ্রীকৃষ্ণ এখানেই জন্মেছিলেন। ভারতের স্বাধীনতা আন্দোলনেও উত্তরপ্রদেশের বিশেষ অবদান রয়েছে। ২৪ কোটি মানুষের এই রাজ্যের সীমানার সঙ্গে যুক্ত বিহার, মধ্যপ্রদেশ, ছত্তীসগঢ়, রাজস্থান, হরিয়ানা, উত্তরাখণ্ড ও দিল্লি। তাই ফিল্ম সিটির জন্য আদর্শ জায়গা হবে উত্তরপ্রদেশই।

আরও পড়ুন-'যাঁরা অতীতকে ভুলে যান, তাঁদের ভবিষ্যত অন্ধকার', বিস্ফোরক শুভেন্দু! বিঁধলেন কাকে?

সূত্রের খবর, ওই ফিল্ম সিটির তৈরির পরিকল্পনা করা হয়েছে যমুনা এক্সপ্রেসওয়ে ইনডাস্ট্রিয়াল ডেভলপমেন্ট এরিয়ায় সেক্টর একুশে। এর জন্য জমি পাওয়া যাবে ১ হাজার একর। এলাকাটি থেকে মাত্র ৬ কিলোমিটার দূরে যমুনা এক্সপ্রেস ওয়ে। 

Read More