Home> দেশ
Advertisement

লখিমপুরের পর হরিয়ানা, বিজেপি সাংসদের গাড়ির ধাক্কায় জখম বিক্ষোভরত কৃষক

গাড়ি চালকের বিরুদ্ধে দায়ের হয়েছে এফআইআর। তাঁকে গ্রেফতার না করলে ১০ অক্টোবর থানা ঘেরাওয়ের ডাক দিয়েছেন বিক্ষোভকারীরা। 

লখিমপুরের পর হরিয়ানা, বিজেপি সাংসদের গাড়ির ধাক্কায় জখম বিক্ষোভরত কৃষক

নিজস্ব প্রতিবেদন: লখিমপুরের পুনরাবৃত্তি হরিয়ানায়। ওই ঘটনার রেশ কাটতে না কাটতেই আর একটি বিজেপি শাসিত রাজ্যে কৃষি আইনের বিরুদ্ধে বিক্ষোভ চলাকালীন আহত হলেন এক কৃষক। বিজেপি সাংসদ নায়ার সাইনির কনভয়ের গাড়ির ধাক্কায় তিনি জখম হয়েছেন বলে অভিযোগ।     

হরিয়ানার নারায়ণগড়ে সাইনি ভবনের সামনে কৃষি আইন প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ দেখাচ্ছিলেন কৃষকরা। সেখানেই ঢুকে পড়ে একটি গাড়ি। তার ধাক্কায় আহত হন এক কৃষক। তাঁকে নিয়ে যাওয়া হয় নারায়ণগড়ের সরকারি হাসপাতালে। প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়। 

গাড়ি চালকের বিরুদ্ধে দায়ের হয়েছে এফআইআর। তাঁকে গ্রেফতার না করলে ১০ অক্টোবর থানা ঘেরাওয়ের ডাক দিয়েছেন বিক্ষোভকারীরা। সেখানে আর একটি অনুষ্ঠান হচ্ছিল। মুখ্য অতিথি হিসেবে গিয়েছিলেন মুলচন্দ শর্মা। ছিলেন কুরুক্ষেত্রের বিজেপি সাংসদ নায়াব সাইনিও। সাব ইনস্পেক্টর ধুম সিং জানান,কোভিডযোদ্ধাদের সম্মান জানাতে একটি অনুষ্ঠানে আয়োজন করেছিল সাইনি সম্প্রদায়। সেখানে কৃষকরা গোলমাল করতে পারেন বলে খবর এসেছিল। তাঁরা ব্যারিকেড ভাঙার চেষ্টাও করেন। সেখান থেকে অন্য একটি অনুষ্ঠানে যাচ্ছিলেন মন্ত্রী। তখনই ঘটনাটি ঘটে। তদন্ত করা হচ্ছে। দোষীতে রেয়াত করা হবে না। 

চার দিন আগে রবিবার উত্তরপ্রদেশের লখিমপুর খেরিতে বিক্ষোভরত কৃষকদের মাঝে ঢুকে পড়ে কেন্দ্রীয়মন্ত্রীর অজয় মিশ্রর কনভয়। তাঁর ছেলে গাড়ি চালাচ্ছিলেন বলে অভিযোগ। তাঁকে জেরা করার জন্য সমন পাঠিয়েছে উত্তরপ্রদেশ পুলিস। ঘটনায় মোট ৮ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে ইতিমধ্যেই শুরু হয়েছে রাজনৈতিক তরজা।    

আরও পড়ুন- Lakhimpur-কাণ্ডে গ্রেফতার ২, সুপ্রিম কোর্টের ঠেলায় মন্ত্রী-পুত্রকে সমন যোগী পুলিসের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More