Home> দেশ
Advertisement

সুপ্রিম কোর্টে হাজিরা দিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি CS কারনান

অবশেষে সুপ্রিম কোর্টে হাজির হলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি CS কারনান। তবে, হাজিরা দিলেও শীর্ষ আদালতের সঙ্গে সংঘাত বজায় রাখলেন তিনি। আদালত অবমাননার অভিযোগে প্রধান বিচারপতির নেতৃত্বাধীন সুপ্রিম কোর্টের সাত বিচারপতির সাংবিধানিক বেঞ্চ বিচারপতি কারনানের বিরুদ্ধে জামিনযোগ্য পরোয়ানা জারি করে। তাঁকে কলকাতা হাইকোর্টের বিচার ও প্রশাসনিক কাজ থেকে সরিয়ে দেওয়া হয়।

সুপ্রিম কোর্টে হাজিরা দিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি CS কারনান

ওয়েব ডেস্ক : অবশেষে সুপ্রিম কোর্টে হাজির হলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি CS কারনান। তবে, হাজিরা দিলেও শীর্ষ আদালতের সঙ্গে সংঘাত বজায় রাখলেন তিনি। আদালত অবমাননার অভিযোগে প্রধান বিচারপতির নেতৃত্বাধীন সুপ্রিম কোর্টের সাত বিচারপতির সাংবিধানিক বেঞ্চ বিচারপতি কারনানের বিরুদ্ধে জামিনযোগ্য পরোয়ানা জারি করে। তাঁকে কলকাতা হাইকোর্টের বিচার ও প্রশাসনিক কাজ থেকে সরিয়ে দেওয়া হয়।

আরও পড়ুন- Z প্লাস ক্যাটাগোরির নিরাপত্তা দেওয়া হল যোগী আদিত্যনাথকে

নিজের পুরনো দায়িত্ব ফিরে পেতে চান বলে আজ সুপ্রিম কোর্টের কাছে জানান বিচারপতি কারনান। যদিও, প্রধান বিচারপতি তা খারিজ করে দেন। আদালত অবমাননার নোটিসের জবাব দিতে বিচারপতি কারনানকে চার সপ্তাহ সময় দিয়েছে সুপ্রিম কোর্ট। তিনি যদি মনে করেন যে এই জবাব দেওয়ার মতো মানসিক সুস্থতা তাঁর নেই, তা হলে বিচারপতি কারনান আদালতে তাঁর মেডিক্যাল রিপোর্ট জমা দিতে পারেন বলেও জানায় সুপ্রিম কোর্ট। তবে, বিচারপতি কারনান শীর্ষ
আদালতে জানান, তিনি কোনও মেডিক্যাল রিপোর্ট জমা দেবেন না। পরের শুনানিতে আর হাজিরাও দেবেন না তিনি।

Read More