Home> দেশ
Advertisement

নতুন করে উত্তেজনা ছড়াল উত্তর প্রদেশের কাসগঞ্জে, ৫ দোকানে অগ্নিসংযোগ, গ্রেফতার ৯

শুক্রবার প্রজাতন্ত্র দিবসে আরএসএস-এর ছাত্র সংগঠন এবিভিপির 'তিরঙ্গা বাইক মিছিল'-কে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায় উত্তর প্রদেশের কাসগঞ্জে। অভিযোগ, মিছিল লক্ষ্য করে পাথর ছোড়ে কেউ বা কারা। এর পরই দুই সম্প্রদায়ের মধ্যে তুমুল ইটবৃষ্টি হয়।

নতুন করে উত্তেজনা ছড়াল উত্তর প্রদেশের কাসগঞ্জে, ৫ দোকানে অগ্নিসংযোগ, গ্রেফতার ৯

ওয়েব ডেস্ক: কার্ফুর মধ্যে নতুন করে উত্তেজনা ছড়াল উত্তর প্রদেশের কাসগঞ্জে। সাম্প্রদায়িক সংঘর্ষে নিহত যুবকের সত্কার সেরে ফেরার সময় ৫ দোকানে অগ্নিসংযোগ করল উত্তেজিত জনতা। ঘটনায় ৯ জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে উত্তর প্রদেশ পুলিস।
শুক্রবার প্রজাতন্ত্র দিবসে আরএসএস-এর ছাত্র সংগঠন এবিভিপির 'তিরঙ্গা বাইক মিছিল'-কে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায় উত্তর প্রদেশের কাসগঞ্জে। অভিযোগ, মিছিল লক্ষ্য করে পাথর ছোড়ে কেউ বা কারা। এর পরই দুই সম্প্রদায়ের মধ্যে তুমুল ইটবৃষ্টি হয়। চলে গুলিও। গুলিতে মৃত্যু হয় চন্দন গুপ্ত (২২) নামে এক যুবকের। অভিযোগ, মিছিল থেকে একটি সম্প্রদায়ের বিরুদ্ধে প্ররোচনামূলক স্লোগান দেওয়া হয়েছেন। 

আরও পড়ুন - প্রজাতন্ত্র দিবসে 'তেরঙ্গা বাইক মিছিল'-এ হামলা, সাম্প্রদায়িক হিংসায় উত্তর প্রদেশে মৃত ১

 

শনিবার দেহ সত্কার করে ফেরার সময় ফের উত্তপ্ত হয়ে হয়ে ওঠে কাসগঞ্জ। পাঁচটি দোকানে ভাঙচুর চালিয়ে আগুন ধরিয়ে দেয় উন্মত্ত হামলাকারীরা। ভাঙচুর চালানো হয় আরও বেশ কয়েকটি বাড়িতে। 
ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়ে টুইটারে শান্তি ও সম্প্রীতির আহ্বান জানিয়েছেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

Read More