Home> দেশ
Advertisement

কংগ্রেসের অনুরোধে শপথগ্রহণ পিছোলেন কুমারস্বামী

সোমবার নয়, কংগ্রেসের অনুরোধে বুধবার কর্ণাটকের মুখ্যমন্ত্রীত্বের শপথ নেবেন জেডিএস নেতা এইডি কুমারস্বামী। গতকাল বিএস ইয়েদুরাপ্পার পদত্যাগের পর কুমারস্বামীকে সরকার গঠনের জন্য আমন্ত্রণ জানান রাজ্যপাল বজুভাই বালা। তখন সোমবার তিনি শপথ নিতে চান বলে জানিয়েছিলেন কুমারস্বামী। 

কংগ্রেসের অনুরোধে শপথগ্রহণ পিছোলেন কুমারস্বামী

ওয়েব ডেস্ক: সোমবার নয়, কংগ্রেসের অনুরোধে বুধবার কর্ণাটকের মুখ্যমন্ত্রীত্বের শপথ নেবেন জেডিএস নেতা এইডি কুমারস্বামী। গতকাল বিএস ইয়েদুরাপ্পার পদত্যাগের পর কুমারস্বামীকে সরকার গঠনের জন্য আমন্ত্রণ জানান রাজ্যপাল বজুভাই বালা। তখন সোমবার তিনি শপথ নিতে চান বলে জানিয়েছিলেন কুমারস্বামী। 

কংগ্রেসের তরফে জানানো হয়েছে সোমবার ২১ মে প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর প্রয়াণবার্ষিকি। সেদিনটিতে বিভিন্ন অনুষ্ঠানে রাজীব গান্ধীকে স্মরণ করে দেশবাসী। বিভিন্ন অনুষ্ঠানে সামিল হন কংগ্রেস নেতারাও। শোকের আবহে এমন এক দিনে শপথগ্রহণ উচিত নয় বলে মনে করছে কংগ্রেস নেতৃত্বে। ফলে ২১ মে বদলে ২৩ মে কুমারস্বামীকে শপথগ্রহণের অনুরোধ জানান তাঁরা। 

কর্ণাটকের মুখ্যমন্ত্রী হিসেবে সোমবার শপথগ্রহণ কুমারস্বামীর, মমতাকে আমন্ত্রণ

ওদিকে জোট সরকারে তাঁদের ভূমিকা কী হবে তা নিয়ে আলোচনায় বসতে চলেছে কংগ্রেস। শনিবারের রাজনৈতিক নাটকের অবসান হতে দিল্লি ফিরেছেন কর্ণাটকে কংগ্রেসের ২ পর্যবেক্ষক গুলাম নবি আজাদ ও অশোক গেহেলোত। দিল্লিতে সরকারে কংগ্রেসের ভূমিকা নিয়ে দলের সভাপতি রাহুল গান্ধীর সঙ্গে কথা বলবেন তাঁরা। সরকারে কংগ্রেসের ক'জন মন্ত্রী থাকবে তা নিয়েও কথা হবে রাহুল গান্ধীর সঙ্গে। 

Read More