Home> দেশ
Advertisement

কর্ণাটক বিধানসভা নির্বাচনে জোর টক্কর, দ্বিতীয় প্রার্থীতালিকা প্রকাশ বিজেপির

দিল্লিতে দলের কেন্দ্রীয় কমিটির বৈঠকে ওই প্রার্থীতালিকা চূড়ান্ত করা হয়। বৈঠকে উপস্থিতি ছিলেন খোদ নরেন্দ্র মোদী ও অমিত শাহ। ২২৪ সদস্যের কর্ণাটক বিধানসভা নির্বাচনে ৭২ আসনের জন্য গত ৮ এপ্রিল প্রার্থী ঘোষণা করে বিজেপি।

কর্ণাটক বিধানসভা নির্বাচনে জোর টক্কর, দ্বিতীয় প্রার্থীতালিকা প্রকাশ বিজেপির

নিজস্ব প্রতিবেদন: কর্ণাটক বিধানসভা নির্বাচনে দ্বিতীয় প্রার্থীতালিকা প্রকাশ করল বিজেপি। তালিকায় রাখা হয়েছে ৮২ প্রার্থীকে। দিল্লিতে দলের কেন্দ্রীয় কমিটির বৈঠকে ওই প্রার্থীতালিকা চূড়ান্ত করা হয়। বৈঠকে উপস্থিত ছিলেন খোদ নরেন্দ্র মোদী এবং বিজেপি সভাপতি অমিত শাহ। ২২৪ সদস্যের কর্ণাটক বিধানসভা নির্বাচনে ৭২ আসনের জন্য গত ৮ এপ্রিল প্রথম দফা প্রার্থী ঘোষণা করে বিজেপি।

আরও পড়ুন-পঞ্চায়েত নির্বাচন প্রক্রিয়ায় স্থগিতাদেশের সময়সীমা বাড়াল সিঙ্গল বেঞ্চ

উল্লেখ্য, রবিবার কংগ্রেস তাদের ২১৮ জনের প্রার্থী তালিকা প্রকাশ করে কংগ্রেস। ওই প্রার্থীতালিকা অনুযায়ী কর্ণাটকের বর্তমান মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া একমাত্র চামুন্ডেশ্বরী আসন থেকেই লড়াই করছেন।

২০১৩ সালে নির্বাচত হয়েছিলেন এমন ১২২ জন বিধায়ককে টিকিট দিয়েছে কংগ্রেস। এক্ষেত্রে কোনও ঝুঁকিই নিতে চাননি রাহুল গান্ধী। পাশাপাশি ২০১৬ সালে মন্ত্রিসভা থেকে বাদ পড়েছিলেন এমন বেশ কয়েকজন মন্ত্রীকেও টিকিট দিয়েছে কংগ্রেস। গত বিধানসভা নির্বাচনে বরুণা কেন্দ্র থেকে লড়াই করেছিলেন তিনি। 

আরও পড়ুন-মক্কা মসজিদ বিস্ফোরণ মামলায় মুক্ত স্বামী অসীমানন্দ-সহ ৫

রাজ্যের প্রাক্তন মন্ত্রী এইচ ওয়াই মেতি ঘুষ নিতে গিয়ে ক্যামেরায় ধরা পড়েছিলেন। এবার তিনিও টিকিট পেয়েছেন। দলের নেতাদের দাবি এড়িয়েও ৭ জেডিএস নেতাকে আসন ছেড়ে দেওয়া হয়েছে। উদ্দেশ্য একটাই ‌যে কোনও উপায়ে বিজেপিকে ঠেকানো।

Read More