Home> দেশ
Advertisement

প্রার্থীপিছু বিজেপির বাজেট ১০০ কোটি, বিস্ফোরক কুমারস্বামী

কর্ণাটকে ক্ষমতায় আসার জন্য ‘অপারেশন কমল’ শুরু করেছে বিজেপি। এতে পরিণাম ভালো হবে না। এর জন্য বড় মূল্য দিতে হবে বিজেপিকে, মন্তব্য কুমারস্বামীর

প্রার্থীপিছু বিজেপির বাজেট ১০০ কোটি, বিস্ফোরক কুমারস্বামী

নিজস্ব প্রতিবেদন:  কর্ণাটকে সরকার গঠন নিয়ে ডামাডোলের মধ্যেই বিজেপির বিরুদ্ধে চাঞ্চল্যকর অভিযোগ করলেন জেডিএস নেতা এইচডি কুমারস্বামী। তাঁর দাবি, দল ভাঙানোর জন্য ১০০ কোটি টাকার প্রস্তাব দিয়েছে বিজেপি। সঙ্গে জোট শিবিরের জয়ী প্রার্থীদের মন্ত্রিত্বের প্রলোভন দেওয়া হচ্ছে গেরুয়া শিবির থেকে।  ১০৪ আসনে আটকে থাকা বিজেপি সংখ্যাগরিষ্ঠতা পেতে বিপুল টাকা ঢালছে বলে বিস্ফোরক দাবি করলেন জেজিএস প্রধান এইচ ডি কুমারস্বামী।

অারও পড়ুন-কাঁধে বন্দুক, হাতে অস্ত্র নিয়ে বুথ দখল, ভয়ে গ্রামেই ঢুকল না পুলিস!
বুধবার সাংবাদিক সম্মেলন করে কুমারস্বামী দাবি করেন, ‘সরকার গঠনের জন্য জেডিএসের একধিক জয়ী প্রার্থীকে কেনার চেষ্টা করছে বিজেপি। দলবদলের জন্য প্রত্যেককে ১০০ কোটি টাকার প্রস্তাব দেওয়া হয়েছে। শুধু তাই নয়, মন্ত্রিত্বও দেওয়া হবে বলে আশ্বাস দেওয়া হচ্ছে। ওই বিপুল টাকা কোথা থেকে আসছে। আয়কর দফতর এখন কোথায়?’
কুমারস্বামী আরও বলেন, কর্ণাটকে ক্ষমতায় আসার জন্য ‘অপারেশন কমল’ শুরু করেছে বিজেপি। এতে পরিণাম ভালো হবে না। এর জন্য বড় মূল্য দিতে হবে বিজেপিকে।

আরও পড়ুন-পুনর্নির্বাচনে দাবাং পুলিস! বহিরাগতদের বাইকে ধাওয়া, অস্ত্র ফেলে ছুট দুষ্কৃতী
উল্লেখ্য, ২০০৮ সালে, কর্ণাটক বিধানসভা নির্বাচনের ফলাফলে বিজেপি একক সংখ্যাগরিষ্ট দল হলেও নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পায়নি তারা। সেবারও জেডিএসের ৪ ও কংগ্রেসের ৩ জয়ী প্রার্থীকে ভাঙিয়ে নেওয়ার অভি‌যোগ উঠেছিল বিজেপির বিরুদ্ধে। একেই ‘অপারেশন কমল’ বলে কটাক্ষ করত বিরোধীরা।

 

Read More