Home> দেশ
Advertisement

বৃহস্পতিবার সম্ভবত BJP-তে যোগদান করছেন জ্যোতিরাদিত্য: সূত্র

মঙ্গলবার সকালে প্রধানমন্ত্রীর বাসভবনে নরেন্দ্র মোদী ও অমিত শাহের সঙ্গে বৈঠক করেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া।

বৃহস্পতিবার সম্ভবত BJP-তে যোগদান করছেন জ্যোতিরাদিত্য: সূত্র

নিজস্ব প্রতিবেদন: কংগ্রেস থেকে ইস্তফা দেওয়ার পর বিজেপিতে যেতে চলেছেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। তবে এখনও এব্যাপারে আনুষ্ঠানিকভাবে কোনও মন্তব্য করেননি। সূত্রের খবর, বিজেপির রাজ্যসভার সাংসদ করা হতে পারে সিন্ধিয়াকে। দেওয়া হতে পারে কেন্দ্রীয় মন্ত্রিত্ব। 

মঙ্গলবার সকালে প্রধানমন্ত্রীর বাসভবনে নরেন্দ্র মোদী ও অমিত শাহের সঙ্গে বৈঠক করেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। বিকেলে বৈঠকে বসে বিজেপির কেন্দ্রীয় নির্বাচনী কমিটি (CEC)। ওই বৈঠকে সিন্ধিয়াকে নিয়ে আলোচনা হয়েছে। সূত্রের খবর, ১২ মার্চ আনুষ্ঠানিকভাবে বিজেপিতে যোগ দেবেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। ১৩ মার্চ রাজ্যসভার প্রার্থী হিসেবে মনোনয়নপত্র পেশ করবেন। তাঁকে কেন্দ্রীয় মন্ত্রী করা হতে পারে বলে খবর। মধ্যপ্রদেশে উপমুখ্যমন্ত্রী পদে বসবেন সিন্ধিয়ার ঘনিষ্ঠ নেতা। মুখ্যমন্ত্রী হবেন শিবরাজ সিং চৌহান। 

এদিন কংগ্রেসের অন্তর্বর্তী সভানেত্রীকেও নিজের ইস্তফাপত্র পাঠিয়ে দিয়েছেন। তাতে লিখেছেন, ''চিরকালই আমি রাজ্য ও দেশের মানুষের সেবা করতে চেয়েছি, আমার সেই লক্ষ্য ও উদ্দেশ্য একই রয়েছে। কিন্তু এই দলে থেকে আমি তা করতে পারছিলাম না।''

এদিন বেঙ্গালুরুর রিসর্টে থাকা তাঁর ২২ জন অনুগামী বিধায়কও পদত্যাগ করেছেন। সূত্রের খবর, জ্যোতিরাদিত্যর বিজেপিতে যাওয়ার পিছনে রয়েছেন অমিত শাহ। কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধানের মাধ্যমে জ্যোতিকে কয়েকমাস ধরেই বোঝানো হচ্ছিল। বলা হচ্ছিল, কমলনাথ, দ্বিগ্বিজয় সিং থাকায় কংগ্রেসে তাঁর কোনও ভবিষ্যত নেই।     

আরও পড়ুন- জ্যোতিরাদিত্য কংগ্রেস ছাড়ার পরই 'পদবী' নিয়ে খোঁচা প্রশান্তের

Read More