Home> দেশ
Advertisement

পদ খোয়ালেন রাজখোয়া

বরখাস্ত হলেন অরুণাচল প্রদেশের রাজ্যপাল জ্যোতিপ্রসাদ রাজখোয়াকে। কেন্দ্রের এনডিএ সরকারের 'পরামর্শে' সোমবার রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের সিলমোহর পড়েছে এই সিদ্ধান্তে। তাঁর জায়গায় অস্থায়ীভাবে স্থালাভিষিক্ত হচ্ছেন মেঘালয়ের রাজ্যপাল ভি শম্ভুগান্থম।

পদ খোয়ালেন রাজখোয়া

ওয়েব ডেস্ক: বরখাস্ত হলেন অরুণাচল প্রদেশের রাজ্যপাল জ্যোতিপ্রসাদ রাজখোয়াকে। কেন্দ্রের এনডিএ সরকারের 'পরামর্শে' সোমবার রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের সিলমোহর পড়েছে এই সিদ্ধান্তে। তাঁর জায়গায় অস্থায়ীভাবে স্থালাভিষিক্ত হচ্ছেন মেঘালয়ের রাজ্যপাল ভি শম্ভুগান্থম।

রাজ্যপাল হিসাবে অসমের এই প্রাক্ত আইএএস আমলাকে অনেক বিতর্কের মধ্যে পড়তে হয়েছে। গত বছর মে মাসে পদে বহাল হওয়ার পরই এই বছরের জানুয়ারিতে অরুণাচলের তত্কালীন মুখ্যমন্ত্রী নবাম টুকিকে গদিচ্যুত করতে রাজখোয়ার ভূমিকা দেশের শীর্ষ আদালতে তীব্র ভর্ত্সিত হয়েছিল।

আরও পড়ুন- সুষমার হাত ধরে স্কুলের পথে পাকিস্তানের মধু

কেন্দ্রীয় সরকারের একটি সূত্র মারফত্ জানা যাচ্ছে, কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী কিরণ রিজিজুকে দিয়ে রাজখোয়ার কাছে পদত্যাগ করার বার্তা পাঠানো হয়েছিল। কিন্তু এই প্রাক্তন শীর্ষ আমলা জানিয়ে দেন যে, তিনি কিছুতেই পদত্যাগ করবেন না, প্রয়োজন হলে রাষ্ট্রপতি তাঁর প্রতি অসন্তোষ প্রকাশ করে ১৫৬ ধারা প্রোয়োগের মাধ্যমে তাঁকে গদিচ্যুত করুক।

 

আরও পড়ুন- নিজের মেয়েকে শ্লীলতাহানির দায়ে অভিযুক্ত রাজস্থানের মুখ্যসচিব

Read More