Home> দেশ
Advertisement

আস্থা ভোটের আগে মুখ্যমন্ত্রী পদে ইস্তফা জিতন রাম মাঝির

আজ বিধানসভায় আস্থা ভোটে ভাগ্য নির্ধারণ হওয়ার কথা ছিল জিতেন রাম মাঝির। কিন্তু তার আগেই বিহারের মুখ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করলেন তিনি। রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠীর বাড়ি গিয়ে পদত্যাগ পত্র দিয়ে আসেন তিনি। তার পদত্যাগের ফলে রাস্তা পরিষ্কার হয়ে গেল নীতিশ কুমারের সামনে।

আস্থা ভোটের আগে মুখ্যমন্ত্রী পদে ইস্তফা জিতন রাম মাঝির

ওয়েব ডেস্ক: আজ বিধানসভায় আস্থা ভোটে ভাগ্য নির্ধারণ হওয়ার কথা ছিল জিতেন রাম মাঝির। কিন্তু তার আগেই বিহারের মুখ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করলেন তিনি। রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠীর বাড়ি গিয়ে পদত্যাগ পত্র দিয়ে আসেন তিনি। তার পদত্যাগের ফলে রাস্তা পরিষ্কার হয়ে গেল নীতিশ কুমারের সামনে।

চলতি মাসের শুরুতেই জেডিইউ থেকে বহিষ্কার করা হয়েছিল মাঝিকে। কিন্তু চাপের মুখে পড়েও পদত্যাগ করেননি তিনি। তবে আজকের আস্থা ভোটে বিজেপির ৮৭টি ভোটও যে তাকে বিহারে বিধানসভার অর্ধেক পথ পেরিয়ে দিতে পারবে না তা বুঝতে পেরে আগেই ইস্তফা দিলেন জিতন রাম মাঝি। নীতিশ কুমারের সমর্থনে এর মধ্যেই পথে নেমেছে আরজেডি ও কংগ্রেস।

গতকালই মাঝির পক্ষে ভোট দেওয়ার কথা ঘোষণা করেছিল বিজেপি। সুশীল মোদী জানান, এই আস্থা ভোটের কোনও মূল্য নেই আমাদের কাছে। চলতি বছরের শেষেই বিহারে বিধানসভা ভোট। আর সেখানে জিতন রাম মাঝির মহাদলিত গোষ্ঠীর বড় সংখ্যক ভোট পাবে। এই ভোটে নীতিশ কুমরাকেই দলের মুখ করবে জেডিইউ।

 

Read More