Home> দেশ
Advertisement

ঝাড়খণ্ড বিধানসভা নির্বাচনের গণনায় কোণঠাসা বিজেপি, ৪২ আসনে এগিয়ে বিরোধী জোট

হাল আমলে মহারাষ্ট্র, রাজস্থান, মধ্যপ্রদেশ, ছত্তীসগড়ের পর এবার ঝাড়খণ্ডেও জোর ধাক্কা খাওয়ার মুখে বিজেপি। এনআরসি, সিএএ কোনও প্রভাবই নেই। ঝাড়খণ্ড বিধানসভা নির্বাচনে গণনার ফলাফলের প্রবণতায় সংখ্যাগরিষ্ঠতা পেয়ে গেল কংগ্রেস-জেএমএম জোট।

ঝাড়খণ্ড বিধানসভা নির্বাচনের গণনায় কোণঠাসা বিজেপি, ৪২ আসনে এগিয়ে বিরোধী জোট

নিজস্ব প্রতিবেদন: হাল আমলে মহারাষ্ট্র, রাজস্থান, মধ্যপ্রদেশ, ছত্তীসগড়ের পর এবার ঝাড়খণ্ডেও জোর ধাক্কা খাওয়ার মুখে বিজেপি। এনআরসি, সিএএ কোনও প্রভাবই নেই। ঝাড়খণ্ড বিধানসভা নির্বাচনে গণনার ফলাফলের প্রবণতায় সংখ্যাগরিষ্ঠতা পেয়ে গেল কংগ্রেস-জেএমএম জোট।

আরও পড়ুন-উত্তর দিল্লিতে কাপড়ের গোডাউনে বিধ্বংসী আগুন, নিহত ৯

চূড়ান্ত ফলাফল আসতে এখনও অপেক্ষা করতে হবে কিছুক্ষণ।  এখনও পর্যন্ত গণনার যে প্রবণতা তাতে ম্যাজিক ফিগার পার করে ৪২ আসনে এগিয়ে গেল কংগ্রেস-জেএমএম জোট। বিজেপি এগিয়ে রয়েছে ২৮ আসনে। অল ঝাড়খণ্ড স্টুডেন্টস ইউনিয়ন ৪ ও ঝাড়খণ্ড বিকাশ মোর্চা এগিয়ে করেছে ৩ আসনে।  অন্যান্যরা এগিয়ে রয়েছে ৪ আসনে। ফলে এজেএসইউ ও জেভিএম এর সঙ্গে বিজেপির সরকার গঠনের সম্ভাবনাও ক্রমশ ক্ষীন হয়ে আসছে।

আরও পড়ুন-ঝাড়খণ্ড বিধানসভা নির্বাচন: ক্ষমতা ধরে রাখতে বিজেপির শেষ ভরসা এজেএসইউ-জেভিএম!

কাশ্মীর, নাগরিকত্ব আইন, নাগরিকপঞ্জী নিয়ে নির্বাচনের প্রচারে ঝড়ে তুলেছিল বিজেপি। কিন্তু জাতীয় কোনও ইস্যুই সেভাবে কাজে এল না বলে মনে করছে রাজনৈতিক মহল। বরং গুরুত্ব পেয়েছে আঞ্চলিক ইস্যু। আদিবাসী প্রধান রাজ্য ঝাড়খণ্ড গুরুত্ব দিয়েছে জোটকেই। একইরকমভাবে দেখা গিয়েছে ছত্তীসগড়ের মতো আদিবাসী অধ্যুসিত রাজ্যও মুখ ফিরিয়েছে বিজেপির দিক থেকে।

Read More