Home> দেশ
Advertisement

'ভিক্ষা করার থেকে বারে নাচ করা ভালো', সাফ জানাল সুপ্রিম কোর্ট

ডান্স বার কেন নিষিদ্ধ? মহারাষ্ট্র সরকারের নীতির 'নিন্দা' করল ভারতের সর্বোচ্চ আদালত। "ডান্স (নৃত্যশৈলী) অবশ্যই একটা পেশা। একমাত্র তা অশ্লীল হলেই সেটা আইনি পবিত্রতা হারায়। মহারাষ্ট্র সরকারের নীতি নিষেধাজ্ঞামূলক। রাস্তায় রাস্তায় ভিক্ষা করা অথবা আপত্তিকর কাজ করার থেকে বারে ডান্স করা ভালো", মন্তব্য সুপ্রিম কোর্টের।

'ভিক্ষা করার থেকে বারে নাচ করা ভালো', সাফ জানাল সুপ্রিম কোর্ট

ওয়েব ডেস্ক: ডান্স বার কেন নিষিদ্ধ? মহারাষ্ট্র সরকারের নীতির 'নিন্দা' করল ভারতের সর্বোচ্চ আদালত। "ডান্স (নৃত্যশৈলী) অবশ্যই একটা পেশা। একমাত্র তা অশ্লীল হলেই সেটা আইনি পবিত্রতা হারায়। মহারাষ্ট্র সরকারের নীতি নিষেধাজ্ঞামূলক। রাস্তায় রাস্তায় ভিক্ষা করা অথবা আপত্তিকর কাজ করার থেকে বারে ডান্স করা ভালো", মন্তব্য সুপ্রিম কোর্টের।

এপ্রিলে মহারাষ্ট্রের সরকার একটি বিল পাস করে, যেখানে ডান্স বারকে নিষিদ্ধ করে দেওয়া হয়। আর কেউ নিয়মের বাইরে গিয়ে ডান্স বার চালালে তা অপরাধ হিসেবে গণ্য হবে এবং অপরাধীর কঠিন সাজাও হবে, ৫ বছরের জেল এবং ২৫,০০০ হাজার টাকা জরিমানা।

ওই বিলে আরও বলা হয়, স্কুল কলেজ এবং কোনও ধর্মীয় প্রতিষ্ঠানের থেকে অন্তত ১ কিলোমিটারের মধ্যে ডান্স বার থাকবে না। সন্ধ্যে ৬.৩০ থেকে রাত ১১টা পর্যন্তই চলতে পারে ডান্স বার। বারের ভিতর যেখানে নৃত্য প্রদর্শিত হবে, সেখানে কোনওভাবেই মদ্যপান করা যাবে না।  

Read More