Home> দেশ
Advertisement

কুম্ভমেলায় হতে পারে ভয়ঙ্কর হামলা, অডিও টেপে হুমকি আইএসের

পুলিস মনে করছে আফগানিস্থান থেকে টেলিগ্রাম-এর মাধ্যমে ওই অডিও ক্লিপটি প্রচার করা হয়েছে। ক্লিপের পুরুষ কন্ঠটি সম্ভবত কেরলের কাসরগড়ের আইএস নেতা রশিদ আবদুল্লার

কুম্ভমেলায় হতে পারে ভয়ঙ্কর হামলা, অডিও টেপে হুমকি আইএসের

নিজস্ব প্রতিবেদন : লাগ ভেগাস হামলার ধাঁচে ভারতের বিভিন্ন জায়গায় জঙ্গি হামলা করার হুমকি দিল আইএস। মালায়লিতে ১০ মিনিটের একটি অডিও টেপ প্রকাশ করে হুঁশিয়ারি দেওয়া হয়েছে কুম্ভমেলা বা ত্রিশূরপুরমের মতো জমায়েতে হামলা চালানো হতে পারে।

পুরুষ কণ্ঠে হুমকিতে টেপে স্পষ্ট বলা হয়েছে, লাস ভেগাসের‌ মতো হামলা ভারতেও চালানো হবে। মনে করা হচ্ছে ওই অডিও ক্লিপটি প্রকাশ করেছে দৌলতুল ইসলাম। ভারতীয় মুসলিম ‌যুবসম্প্রদায়ের উদ্দেশ্যে ওই ক্লিপে বলা হয়েছে, ‘তোমরা তোমাদের সাধারণ জ্ঞান ব্যবহার করো। খবারের বিষ মিশিয়ে হত্যা করো। ট্র্যাক ব্যবহার করো। ত্রিশূরপুরম বা কুম্ভমেলার মতো জমায়েতে হামলা চালাও। আইএস মুজাহিদিনরা এই ধরনের হামলা দুনিয়ার বিভিন্ন জায়গায় করেছে। লাস ভেগাস কনসার্টে আমাদের লোকেরাই হামলা চালিয়েছিল। ন্যূনতম কোনও ট্রেনকে লাইনচ্যূত করতে পারো, কিংবা শুধু ছুরি নিয়েও হামলা চালাতে পারো।’

কেরল পুলিস মনে করছে আফগানিস্থান থেকে টেলিগ্রাম অ্যাপের মাধ্যমে ওই অডিও ক্লিপটি প্রচার করা হয়েছে। ক্লিপের পুরুষ কণ্ঠটি সম্ভবত কেরলের কাসরগড়ের আইএস নেতা রশিদ আবদুল্লার। এই রশিদ আবদুল্লার বিরুদ্ধে ইতিমধ্যেই বিভিন্ন মামলায় চার্জশিট দিয়েছে এনআইএ। তার বিরুদ্ধে ইন্টারপোলে রেড কর্নার নোটিও জারি হয়েছে।

অডিও টেপটি সম্পর্কে বলতে গিয়ে প্রাক্তন ক্যাবিনেট সেক্রেটারি ভি বালাচন্দ্রন সংবাদ মাধ্যমে জানিয়েছেন, অত্যন্ত উদ্বেগজনক বিষয় এটি। মধ্যপ্রাচ্য ও ইউরোপের প্রবণতা ভারতেও চালান করতে চাইছে আইএস।

আরও পড়ুন - রসগোল্লা বাংলারই, ওড়িশাকে হারিয়ে সত্ত্ব পেল পশ্চিমবঙ্গ

Read More