Home> দেশ
Advertisement

রাষ্ট্রপতি পদে বিরোধী শক্তির তুরুপের তাস কি গোপাল কৃষ্ণ গান্ধী!

প্রথম বাঙালি রাষ্ট্রপতির উত্তরসুরি হওয়ার লড়াইয়ের ময়দানে কি থাকতে চলেছেন বাংলার প্রাক্তন রাজ্যপাল তথা মহাত্মা গান্ধীর নাতি! সূত্রের খবর রাষ্ট্রপতি পদে কংগ্রেস, বাম এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূলসহ অন্যান্য বিরোধীরা গোপাল কৃষ্ণ গান্ধীকে প্রার্থী করার ব্যাপারে একমত। গোপাল কৃষ্ণ গান্ধী নিজে 'দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস'কে জানিয়েছেন, "হ্যাঁ, আমার সঙ্গে কথা বলা হয়েছে। কিন্তু সেই কথোপকথন একেবারেই প্রাথমিক স্তরের। এর চেয়ে বেশি কিছু এখনই বলা উচিত হবে না আমার"।

রাষ্ট্রপতি পদে বিরোধী শক্তির তুরুপের তাস কি গোপাল কৃষ্ণ গান্ধী!

ওয়েব ডেস্ক: প্রথম বাঙালি রাষ্ট্রপতির উত্তরসুরি হওয়ার লড়াইয়ের ময়দানে কি থাকতে চলেছেন বাংলার প্রাক্তন রাজ্যপাল তথা মহাত্মা গান্ধীর নাতি! সূত্রের খবর রাষ্ট্রপতি পদে কংগ্রেস, বাম এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূলসহ অন্যান্য বিরোধীরা গোপাল কৃষ্ণ গান্ধীকে প্রার্থী করার ব্যাপারে একমত। গোপাল কৃষ্ণ গান্ধী নিজে 'দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস'কে জানিয়েছেন, "হ্যাঁ, আমার সঙ্গে কথা বলা হয়েছে। কিন্তু সেই কথোপকথন একেবারেই প্রাথমিক স্তরের। এর চেয়ে বেশি কিছু এখনই বলা উচিত হবে না আমার"।


বর্ষীয়ান কূটনীতিক তথা প্রাক্তন রাজ্যপালের এহেন 'অতিসচেতন মন্তব্যে'ই জল্পনার ঢেউ উঠেছে দেশের রাজনৈতিক মহলে। উল্লেখ্য, কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধী এবং সিপিআই(এম)-এর সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি উভয়েই প্রতিদ্বন্দ্বিতার বিষয়ে কথা বলেছেন জাতীর জনকের নাতির সঙ্গে। পাশাপাশি, পশ্চিমবঙ্গের বর্তমান মুখ্যমন্ত্রীর সঙ্গে সেই সিঙ্গুর-নন্দীগ্রাম পর্ব থেকেই সুসম্পর্ক তত্‍কালীন রাজ্যপালের। ফলে মমতাও যে গোপাল গান্ধীর প্রার্থীপদকে সমর্থন করবেন এতে অবাক হওয়ার কিছু নেই বলে মত রাজনৈতিক শিবিরের। উল্লেখ্য, রাষ্ট্রপতি পদে বিজেপি তথা এনডিএর সম্ভাব্য প্রার্থী ঝাড়খণ্ডের রাজ্যপাল দ্রৌপদী মুর্মু। (আরও পড়ুন- ৫ ধর্মের ৫ বিচারপতি, সুপ্রিম কোর্টে আজ থেকে তিন তালাকের বৈধতা নিয়ে শুনানি শুরু)

Read More