Home> দেশ
Advertisement

অন্য দেশ তার আকাশসীমা খুললেই চালু হবে আন্তর্জাতিক উড়ান, জানালেন বিমান পরিবহণ মন্ত্রী

কেন্দ্রীয় মন্ত্রী আরও বলেন, এই মুহূর্তে আমরা আন্তর্জাতিক উড়ানের জন্য আকাশসীমা খুলে দিতে চাইছি না। কারণ তার জন্য বাস্তব পরিস্থিতি বিচার করে দেখতে হবে

অন্য দেশ তার আকাশসীমা খুললেই চালু হবে আন্তর্জাতিক উড়ান, জানালেন বিমান পরিবহণ মন্ত্রী

নিজস্ব প্রতিবেদন: লকডাউনের পর সড়ক পথের সঙ্গে খুলেছে আকাশ পথও। বর্তমানে ভারতে রোজ ৭০০ ফ্লাইট যাতায়াত করছে। জানালেন কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী হরদীপ পুরী।

আরও পড়ুন-'দেশবিরোধী তথ্য প্রচার করছে গণশক্তি', অভিযোগে বিক্ষোভ বিজেপির মহিলা মোর্চার

অন্তর্দেশীয় উড়ান তো শুরু হয়েছে, আন্তর্জাতিক উড়ান কবে শুরু হবে! কেন্দ্রীয় মন্ত্রী শনিবার সাংবাদিক সম্মেলনে বলেন, আন্তর্জাতিক উড়ান তখনই শুরু হবে যখন অন্য রাষ্ট্র তার আকাশ সীমা অন্য দেশের জন্য খুলে দেবে।
কেন্দ্রীয় মন্ত্রী আরও বলেন, এই মুহূর্তে আমরা আন্তর্জাতিক উড়ানের জন্য আকাশসীমা খুলে দিতে চাইছি না। কারণ তার জন্য বাস্তব পরিস্থিতি বিচার করে দেখতে হবে। গোটাটাই অন্য দেশের ওপরে নির্ভর করছে। লকডাউনের সময়ে বিদেশ থেকে বিমানে বা জাহাজে ২,৭৫,০০০ ভারতীয়কে দেশে ফিরিয়ে আনা হয়েছে।

আরও পড়ুন-সোমবার ডেলিভারি! রাতে স্ত্রীর সঙ্গে 'নতুন অতিথি'র বিষয়ে গল্প করে সকালে প্রেমিকাকে খুন জয়ন্তর! 

অন্যদিকে, এদিকে অসামরিক বিমান পরিবহন সচিব পি কে খারোলা বলেন,  ২৪ অগাস্টের পর বিমানভাড়ার উর্ধ্ব ও নিম্ন সীমা বাড়ানো হবে। আন্তর্জাতিক উড়ান শুরু হলে দুপক্ষকেই যাত্রী চাপের জন্য তৈরি থাকতে হবে। ভারত থেকে উত্তর আমেরিকায় বহু যাত্রী রয়েছেন। পরিস্থিতি বুঝে সিদ্ধান্ত নিতে হবে।

Read More