Home> দেশ
Advertisement

ভারত-চিন সীমান্ত সমস্যা উদ্বেগজনক : কেন্দ্রীয় মন্ত্রী

গত বছর ডোকালামের বিতর্কিত এলাকায় চিনের রাস্তা তৈরির কাজ বন্ধ করে দেয় ভারত। এরপরই সেখানে শুরু হয় সমস্যা। বাড়ে উত্তেজনা।

ভারত-চিন সীমান্ত সমস্যা উদ্বেগজনক : কেন্দ্রীয় মন্ত্রী

নিজস্ব প্রতিবেদন : ভারত-চিন সীমান্ত পরিস্থিতি মোটেই স্বাভাবিক নয়। অবস্থা যা, তাতে আগামী দিনে উত্তেজনার পারদ আরও চড়তে পারে। বৃহস্পতিবার এমনই মন্তব্য করলেন প্রতিরক্ষা মন্ত্রকের প্রতিমন্ত্রী সুভাষ ভামরে।

ভারত-চিন সীমান্তের ডোকলামে অচলাবস্থার পর কেটেছে অনেকটা সময়। পরিস্থিতিও কিছুটা শান্ত হয়েছে। তার মাঝে সুভাষ ভামরের এই মন্তব্য নতুন করে বিতর্ক তৈরি করতে পারে বলে মনে করছে রাজনৈতিক মহল। তিনি বলেন, সীমান্তে একাধিক অচলাবস্থার কারণেই দুই দেশের সেনাবাহিনীর মধ্যে উত্তেজনা বাড়তে পারে নতুন করে।

প্রসঙ্গত, গত বছর ডোকালামের বিতর্কিত এলাকায় চিনের রাস্তা তৈরির কাজ বন্ধ করে দেয় ভারত। এরপরই সেখানে শুরু হয় সমস্যা। বাড়ে উত্তেজনা। সেই অচলাবস্থার অবসান ঘটে ২৮ অগস্ট। সাময়িক ভাবে পরিস্থিতি শান্ত হলেও, দিন কয়েক আগে ভারতের সেনাপ্রধানও চিন সীমান্ত নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। এবার তারই রেশ ধরে উদ্বেগ প্রকাশ করলেন কেন্দ্রীয় প্রতীরক্ষা মন্ত্রকের প্রতিমন্ত্রী সুভাষ ভামরে। সেনাবাহিনীকে সর্বদা কঠিন পরিস্থিতির জন্য তৈরি থাকতে বলেন তিনি।

আরও পড়ুন- আইএনএক্স মিডিয়া দুর্নীতি মামলায় ৫ দিনের সিবিআই হেফাজত কার্তি চিদাম্বরমের

Read More