Home> দেশ
Advertisement

BrahMos Missile: সহজে ঘায়েল করতে পারে না এয়ার ডিফেন্স সিস্টেম, ব্রহ্মস মিসাইলের সফল পরীক্ষা নৌসেনার

ভারতীয় নৌসেনা সূত্রে জানা গিয়েছে, মিসাইলটির উত্ক্ষেপণের পর তার পূর্বনির্ধারিত গতিপথে উড়ে গিয়ে আঘাত হানে একটি পরিত্যক্ত জাহাজে

BrahMos Missile: সহজে ঘায়েল করতে পারে না এয়ার ডিফেন্স সিস্টেম, ব্রহ্মস মিসাইলের সফল পরীক্ষা নৌসেনার

নিজস্ব প্রতিবেদন: ব্রহ্মস সুপারসনিক ক্রুজ মিসাইলের সফল পরীক্ষা সেরে ফেলল নৌসেনা। মঙ্গলবার আন্দামান-নিকোবর জলসীমায় যুদ্ধ জাহাজ আইএনএস দিল্লি থেকে ছোড়া হয় ওই মিসাইলটি। 

নৌবাহিনীর তরফে একটি টুইট করে জানানো হয়েছে, দূরপাল্লার কোনও লক্ষ্যবস্তুতে আঘাত হানার ক্ষমতা আরও প্রমাণ করল ব্রহ্মস মিসাইল। আইএনএস দিল্লি থেকে ওই মিসাইলটি ছোড়া হয়।

ভারতীয় নৌসেনা সূত্রে জানা গিয়েছে, মিসাইলটির উত্ক্ষেপণের পর তার পূর্বনির্ধারিত গতিপথে উড়ে গিয়ে আঘাত হানে একটি পরিত্যক্ত জাহাজে। মিসাইলটি গতি ছিল ঘণ্টায় ৩ হাজার কিলোমিটার। মিসাইলটির প্রবল গতির জন্য এটিকে সহজে চিহ্নিত করতে পারে না কোনও এয়ার ডিফেন্স সিস্টেম। মিসাইলের আঘাতে ওই পরিত্যক্ত জাহাজটিতে বিশাল গর্ত হয়ে ঢুবে যায়।

প্রসঙ্গত, এদিনই ব্রহ্মস মিসাইলের পরীক্ষা করে বায়ুসেনাও। একটি সুখোই ৩০ বিমান থেকে এটিকে ছোড়া হয়। শব্দের থেকে ৩ গুন বেশি গতি সম্পন্ন এই মিসাইলটি দুনিয়ায় সবচেয়ে বেশি গতিবেগ  সম্পন্ন মিসাইল।  

আরও পড়ুন-আট মাস ধরে ৮০ জন মিলে নাবালিকাকে 'ধর্ষণ', শিউরে ওঠার মতো ঘটনা!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More