Home> দেশ
Advertisement

India Covid Case: বাড়ছে কোভিড-আতঙ্ক! মাত্র ২৪ ঘণ্টায় নতুন সংক্রমণ এক লাফে প্রায় ৫০০০...

India Covid Case: করোনা-পরিস্থিতি সামগ্রিক ভাবেই খারাপ হচ্ছে গোটা বিশ্বে। ভারতে করোনার বাড়বাড়ন্ত ক্রমশ আতঙ্কিত করছে দেশবাসীকে। গত ২৪ ঘণ্টায় ৪,৪৩৫ টি ফ্রেশ কোভিড কেস ধরা পড়েছে। যা ১৬৩ দিনে এই প্রথম।

India Covid Case: বাড়ছে কোভিড-আতঙ্ক! মাত্র ২৪ ঘণ্টায় নতুন সংক্রমণ এক লাফে প্রায় ৫০০০...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: করোনা-পরিস্থিতি সামগ্রিক ভাবেই খারাপ হচ্ছে গোটা বিশ্বে। ভারতে করোনার বাড়বাড়ন্ত ক্রমশ আতঙ্কিত করছে দেশবাসীকে। বুধবার যে করোনা-তথ্য জানা গেল তা যথেষ্ট চমকে দেওয়ার মতো। গত ২৪ ঘণ্টায় ৪,৪৩৫ টি ফ্রেশ কোভিড কেস ধরা পড়েছে। যা ১৬৩ দিনে এই প্রথম এত ব্যাপক আকারে ঘটল। এর ফলে অ্যাকটিভ কেসের মোট সংখ্যা দাঁড়াল ২৩ হাজার ৯১টি। নতুন এই সংক্রমণের জেরে ভারতে কোভিড-১৯ ট্যালি দাঁড়াল ৪.৪৭ কোটিতে। নতুন করে মৃত্যু ঘটেছে ১৫টি। এবং এর জেরে ডেথ টোল দাঁড়াল ৫ লক্ষ ৩০ হাজার ৯১৬।

আরও পড়ুন: Supreme Court: 'শাসক গণমাধ্যমের গলা চেপে ধরতে পারে না'! 'ফ্রিডম অফ প্রেস' প্রশ্নে কড়া শীর্ষ আদালত

গত তিন সপ্তাহের মধ্যে হিমাচল প্রদেশ হরিয়ানা এবং পঞ্জাবে করোনা সংক্রমণ লাফিয়ে বেড়েছে। বেড়েছে দিল্লিতেও। কদিন আগেই দিল্লির করোনা-পরিস্থিতি খারাপ হওয়ার খবর মিলেছে। গত সাত মাসে সব থেকে বেশি সংক্রমণ হয়েছে দিল্লিতে। সেখানে পজিটিভিটি রেট ১৪.৩৭ শতাংশ। দিল্লি প্রশাসন স্থানীয় করোনা-পরিস্থিতির উপর নজর রাখছে। নতুন ভ্যারিয়েন্টের বাড়বাড়ন্তও ভারতের কপালে ভাঁজ ফেলেছে।

আরও পড়ুন: Arunachal Pradesh: অরুণাচলের বিস্তীর্ণ এলাকা নতুন নাম দিয়ে চিন বদলে দিল ভারতের মানচিত্রই!

দেশের কোভিড-১৯ মৃত্যুর সংখ্যাও বাড়ছে। মহারাষ্ট্রে, দিল্লিতে, হিমাচল প্রদেশে করোনামৃত্যুর খবর পাওয়া গিয়েছে। মৃত্যু ঘটেছে কেরালায়! বেশ কয়েকটি রাজ্য চলতি সপ্তাহে কোভিড সংক্রমণের উদ্বেগজনক বৃদ্ধি নিয়ে জরুরি বৈঠক করার পরিকল্পনাও করেছে। স্বাস্থ্য মন্ত্রকের ওয়েবসাইট অনুসারে, COVID-১৯ থেকে আরোগ্যলাভের জাতীয় হার ৯৮.৭৮ শতাংশ! 

ভারতের করোনা সংক্রমণ নিয়ে নতুন করে আতঙ্কের খবর শুনিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা তথা 'হু'। 'হু' জানিয়েছে, ২৭ ফেব্রুয়ারি থেকে ২৬ মার্চের ভারতের করোনা-তথ্য যাচাই করে তারা দেখেছে, ভারতে এই মুহূর্তে করোনায় 'হাইয়েস্ট প্রোপোরশনাল ইনক্রিজ' চলছে! 'হু' অবশ্য শুধু ভারত নয়, গোটা দক্ষিণ-পূ্র্ব এশিয়ার করোনা-পরিস্থিতি নিয়েই উদ্বিগ্ন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More