Home> দেশ
Advertisement

INDIA Alliance Meet: চব্বিশে আসন সমঝোতা? দিল্লিতে অভিষেককে সঙ্গে নিয়ে জোট-বৈঠকে মমতা...

বৈঠকে যোগ দিলেন সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী,  নীতীশ কুমার, শরদ পওয়ার, লালুপ্রসাদ যাদব, অখিলেশ যাদব, স্ট্য়ালিন।

INDIA Alliance Meet: চব্বিশে আসন সমঝোতা? দিল্লিতে অভিষেককে সঙ্গে নিয়ে জোট-বৈঠকে মমতা...

প্রবীর চক্রবর্তী: লোকসভা ভোটের আর বেশ দেরি নেই। ফের বৈঠকে বিরোধী জোট। এবার দিল্লিতে। অভিষেক বন্দ্যোপাধ্যায়কে সঙ্গে নিয়ে বৈঠকে যোগ দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে সোনিয়া গান্ধী, নীতীশ কুমার, শরদ পওয়ার, লালুপ্রসাদ যাদব, অখিলেশ যাদবরাও।

আরও পড়ুন:  Parliament Winter Session: সংসদে বরখাস্ত ১৪১ বিরোধী সাংসদ! বেনজির পদক্ষেপে 'স্বৈরাচার' বিতর্ক

আর কয়েক মাস পরেই লোকসভা ভোট। চব্বিশে বিজেপির বিরুদ্ধে লড়বে  I.N.D.I.A। মোদী সরকারের বিরুদ্ধে জোট বেঁধেছে বিরোধীরা। প্রথম বৈঠক হয়েছিল পাটনায়। দ্বিতীয় বৈঠক বেঙ্গালুরুতে, আর তৃতীয়টি মুম্বইয়ে। ব্যবধান ৩ মাসের। আজ, মঙ্গলবার চতুর্থ বৈঠক হচ্ছে দিল্লিতে। 

এদিকে হিন্দি বলয়ে বিধানসভা ভোটে ভরাডুবি হয়েছে বিরোধীরা। মধ্যপ্রদেশ, রাজস্থান ও ছত্তিশগড়ে সরকার গড়েছে বিজেপি। তাহলে? লোকসভা ভোটে বিরোধী আসন সমঝোতা সবচেয়ে গুরুত্বপূণ হয়ে উঠবে বলে মনে করছে রাজনৈতিক মহল। 

আরও পড়ুন: Covid in India: দেশে করোনার নতুন ভ্যারিয়েন্ট 'পিরোলা', তবে 'আতঙ্কের কিছু নেই'..

সূত্রের খবর, এদিনে বৈঠকে আসন সমঝোতায় বিষয়টি মেটা ফেলার প্রস্তাব দেবে তৃণমূল। লোকসভা ভোটে একের বিরুদ্ধে এক ফর্মুলায় লড়তে চান মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর মতে, যেখানে যার শক্তি বেশি, সেখানে সেই দল-ই প্রার্থী দিক। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Read More