Home> দেশ
Advertisement

IndiGo: ইংরেজির সঙ্গে পঞ্জাবির মিশেল, দেশি পাইলটের মজাদার ঘোষণা ভাইরাল!

 IndiGo: অন্যান্য দিনের মতোই আকাশে উড়েছিল বিমানটি, গন্তব্য চণ্ডীগড়। পাইলট নিজেও অন্যান্য দিনের মতোই ইংরেজিতেই সারছিলেন ঘোষণা। কিন্তু হঠাৎই চমক,ইংরেজি ছেড়ে মাতৃভাষা পঞ্জাবিতে কথা বলতে শুরু করেন সেই পাইলট। বিমানের যাত্রীরা দৃশ্যতই অবাক হয়ে যান, শুধু তাই নয় তারা যে যথেষ্ট আনন্দিত সে কথাও প্রকাশ পাচ্ছিল প্রতিটি যাত্রীর চোখে-মুখে। এরইমধ্যে দানবীর সিংহ নামক ওই ব্যক্তি ঘটনার ভিডিও করে তা ভাইরাল করে দেন। যা কিছুক্ষণের মধ্যেই অসংখ্য নেট নাগরিকের হৃদয় জয় করে নিয়েছে। কিন্তু কি এমন ছিল সেই ভিডিওতে? 

 IndiGo: ইংরেজির সঙ্গে পঞ্জাবির মিশেল, দেশি পাইলটের মজাদার ঘোষণা ভাইরাল!

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: চণ্ডীগড়গামী একটি বিমান, আর সেই বিমানের পাইলটের মজাদার মুহূর্তই এবার ভাইরাল। ইতিমধ্যে সেই পাইলটের বিশুদ্ধ পঞ্জাবিতে করা ঘোষণা প্রশংসা কুড়িয়েছে নেট নাগরিকদের। শুধু তাই নয় পঞ্জাবিতে করা সেই ঘোষণা শুনে যথেষ্ট আনন্দ পেয়েছেন চণ্ডীগড়গামী ফ্লাইটের যাত্রীরাও। দানবীর সিংহ নামের এক যাত্রী তার টুইটার থেকে পোস্ট করেছেন পাইলটের সঙ্গে এই মজাদার মুহূর্তটি। আর আপলোডের প্রায় সঙ্গে সঙ্গে তুমুল গতিতে ভাইরাল হয়েছে ভিডিওটি। ভারতের যে কোন বিমানে সাধারণত ইংরেজি বা হিন্দিতেই ঘোষণার সঙ্গে পরিচিত যাত্রীরা, কিন্তু এই পাইলটের হাত ধরে সম্পূর্ণ ভিন্ন এক অভিজ্ঞতার সাক্ষী থাকলেন চণ্ডীগড়গামী এই বিমানের যাত্রীরা। 

অন্যান্য দিনের মতোই আকাশে উড়েছিল বিমানটি, গন্তব্য চণ্ডীগড়। পাইলট নিজেও অন্যান্য দিনের মতোই ইংরেজিতেই সারছিলেন ঘোষণা। কিন্তু হঠাৎই চমক,ইংরেজি ছেড়ে মাতৃভাষা পঞ্জাবিতে কথা বলতে শুরু করেন সেই পাইলট। বিমানের যাত্রীরা দৃশ্যতই অবাক হয়ে যান, শুধু তাই নয় তারা যে যথেষ্ট আনন্দিত সে কথাও প্রকাশ পাচ্ছিল প্রতিটি যাত্রীর চোখে-মুখে। এরইমধ্যে দানবীর সিংহ নামক ওই ব্যক্তি ঘটনার ভিডিও করে তা ভাইরাল করে দেন। যা কিছুক্ষণের মধ্যেই অসংখ্য নেট নাগরিকের হৃদয় জয় করে নিয়েছে। কিন্তু কি এমন ছিল সেই ভিডিওতে? 

ভিডিওতে বিমান চালককে মজার ছলে বলতে দেখা যাচ্ছে- 'যারা বাঁ দিকে বসেছেন তারা নিজের প্রতিভার উপযুক্ত ব্যবহারের সুযোগ পাবেন, কারণ বাঁ দিকে রয়েছে ছবি তোলার মতো ভিউ। আর যারা ডানদিকে বসেছেন তারা দেখতে পাবেন ভোপাল...।' না এখানেই শেষ নয়, এরপরই তাঁকে বিশুদ্ধ পঞ্জাবিতে বলতে শোনা যায় 'সুতরাং আমরা বুঝলাম সবসময় জানলার ধারেই বসা উচিত।' আর পাইলটের এই কথা শুনেই চমকে ওঠেন যাত্রীরা। সতর্কতামূলক ঘোষণাও সেই বিমান চালক করেছেন বিশুদ্ধ পঞ্জাবিতে। করোনা পরিস্থিতিতে মাস্ক ব্যবহারের পরামর্শও শোনা গিয়েছে পাইলটের মুখে। তবে শুধু যে এই ভিডিওর জন্য পাইলট প্রশংসিত হচ্ছেন তা কিন্তু নয়, বিমান চালক হিসেবে তাঁর দক্ষতার কারণেও প্রশংসায় পঞ্চমুখ যাত্রীরা। 

এই বছর মার্চের শেষে যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন থেকে ভারতীয়দের দেশে ফেরানোর সময় কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানিও ভারতীয়দের বিভিন্ন আঞ্চলিক ভাষা যেমন বাংলা মারাঠি গুজরাতির মাধ্যমে তাদের দেশে স্বাগত জানিয়েছিলেন। পোল্যান্ড থেকে বিশেষ ফ্লাইটে দেশে ফেরা শিক্ষার্থীদের সঙ্গে আঞ্চলিক ভাষায় কথা বলে একইভাবে ভাইরাল হয়েছিলেন তিনি।         

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    
  

Read More