Home> দেশ
Advertisement

টিভি, মোবাইল সহ একাধিক বৈদ্যুতিন সরঞ্জামের ওপর চাপল আমদানি শুল্ক

এবার দাম বাড়তে চলেছে টিভি, মোবাইল ফোন, ওয়াটার হিটার সহ একাধিক বৈদ্যুতিন সরঞ্জামের দাম। সৌজন্যে আমদানি শুল্ক বৃদ্ধির সিদ্ধান্ত। যদিও কেন্দ্রীয় অর্থমন্ত্রকের দাবি, দেশে এই সরঞ্জামগুলির উত্পাদন বৃদ্ধির লক্ষ্যেই এমন সিদ্ধান্ত।

টিভি, মোবাইল সহ একাধিক বৈদ্যুতিন সরঞ্জামের ওপর চাপল আমদানি শুল্ক

নিজস্ব প্রতিবেদন : এবার দাম বাড়তে চলেছে টিভি, মোবাইল ফোন, ওয়াটার হিটার সহ একাধিক বৈদ্যুতিন সরঞ্জামের দাম। সৌজন্যে আমদানি শুল্ক বৃদ্ধির সিদ্ধান্ত। যদিও কেন্দ্রীয় অর্থমন্ত্রকের দাবি, দেশে এই সরঞ্জামগুলির উত্পাদন বৃদ্ধির লক্ষ্যেই এমন সিদ্ধান্ত।

অর্থমন্ত্রকের এক বিজ্ঞপ্তিতে শুক্রবার জানানো হয়েছে, টেলিভিশন সেটের আমদানি শুল্ক ৫ শতাংশ থেকে বাড়িয়ে করা হচ্ছে ১৫ শতাংশ। কম্পিউটার মনিটর ও প্রোজেক্টরের ক্ষেত্রে আমদানি শুল্ক ১০ শতাংশ থেকে বাড়িয়ে দ্বিগুণ ২০ শতাংশ করার সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রক। ইমপোর্টেড মোবাইল ফোনের ক্ষেত্রে আমদানি শুল্ক বেড়ে হচ্ছে ১৫ শতাংশ। ফলে, দাম বাড়তে চলেছে অনেকটাই।

আরও পড়ুন- অভিষেক মনু সিংভির বিরুদ্ধে ৫ হাজার কোটির মানহানির মামলা অনিল আম্বানীর

একইরকম ভাবে দাম বাড়ছে মাইক্রোওয়েভ, এলইডি লাইট, ওয়াটার হিটারেরও। প্রসাধনী সামগ্রীর মধ্যে হেয়ার ড্রেসিংয়ের সরঞ্জামেও আমদানি শুল্ক বেড়ে দ্বিগুণ হচ্ছে।

একদিকে যেমন টিভির ওপর শুল্ক বাড়ছে, তেমনই সেট টপ বক্সের ওপরও চাপছে এই করের বোঝা। তাই টিভি দেখা যে অনেকটাই দাবি হচ্ছে তা কিন্তু বলাইবাহুল্য।

 

Read More