Home> দেশ
Advertisement

প্রধানমন্ত্রীর হেলিকপ্টার নামাতে কাটা পড়ছে শ’খানেক গাছ! যার মূল্য প্রায় ২৫ কোটি টাকা

বালাংগীর স্টেশনের বিস্তীর্ণ জায়গায় প্রায় শ’খানেক গাছ কাটা হচ্ছে। জঙ্গল সাফ করে ওখানেই বানানো হচ্ছে হেলিপ্যাড

প্রধানমন্ত্রীর হেলিকপ্টার নামাতে কাটা পড়ছে শ’খানেক গাছ! যার মূল্য প্রায় ২৫ কোটি টাকা

নিজস্ব প্রতিবেদন: মঙ্গলবার ওড়িশা যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে খুরদা-বালাংগীর রেল লাইন উদ্বোধন করবেন তিনি। এর জন্য কড়া নিরাপত্তায় ঢেকে দেওয়া হয়েছে গোটা এলাকা। প্রধানমন্ত্রীর হেলকপ্টার কোন জায়গায় অবতরণ করবে, তা-ও নির্দিষ্টি করা হয়ে গিয়েছে। তার জন্য চলছে পুরোদমে কাজ। কিন্তু সেখানেই বাধ সাধলেন স্থানীয় ও বন দফতরের আধিকারিকরা। কেন?

আরও পড়ুন- নগদের ঘাটতি থাকলে ব্যবস্থা নেবে রিজার্ভ ব্যাঙ্ক, উর্জিতের ‘উল্টো পথে’ হাঁটলেন শক্তিকান্ত

ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদন অনুযায়ী, বালাংগীর স্টেশনের বিস্তীর্ণ জায়গায় প্রায় শ’খানেক গাছ কাটা হচ্ছে। জঙ্গল সাফ করে ওখানেই বানানো হচ্ছে হেলিপ্যাড। বালাংগীরের বিভাগীয় বন দফতরের আধিকারিক সমীর সতপথি অভিযোগ করেন, বন দফতরের অনুমতি ছাড়াই গাছ কাটা হচ্ছে। বাধা দিতে গেলে জানানো হয় উপর মহলের অনুমতিতেই গাছ কাটা হচ্ছে। সমীরবাবুর দাবি, এক একটি গাছের দাম হবে প্রায় আড়াই লক্ষ টাকা।

আরও পড়ুন- সিলিন্ডার ফেটে কুম্ভমেলায় অগ্নিকাণ্ড, হতাহতের খবর নেই

পূর্ব উপকূলবর্তী রেলওয়ের তরফে জানানো হয়েছে, ওই জায়গা রেলের। যদিও ওই কাজের দেখভাল করছে পূর্ত দফতর। পূর্ত দফতরের আধিকারিকের দাবি, গাছ কাটা বিষয়ে তাদের কাছে কোনও খবর নেই। বালাংগীরের এসপি- কে শিবা সুব্রমানির যুক্তি, প্রধানমন্ত্রীর হেলকপ্টার অবতরণের জন্য ফাঁকা জায়গা না থাকায় জঙ্গল সাফ করা হচ্ছে। জানা গিয়েছে, গাছ কাটাকে কেন্দ্র করে পুলিসের সঙ্গে সংঘর্ষ বাধে স্থানীয় বাসিন্দাদের।

Read More