Home> দেশ
Advertisement

আগামী ১০০ দিন অত্যন্ত গুরুত্বপূর্ণ, তৃতীয় ঢেউয়ের আশঙ্কার মধ্যেই হুঁশিয়ারি কেন্দ্রের

শুক্রবার নীতি আয়োগের সদস্য ভি কে পল শুক্রবার জানান, ভারতকে সতর্ক থাকতে হবে

আগামী ১০০ দিন অত্যন্ত গুরুত্বপূর্ণ, তৃতীয় ঢেউয়ের আশঙ্কার মধ্যেই হুঁশিয়ারি কেন্দ্রের

নিজস্ব প্রতিবেদন: দেশে এখনওপর্যন্ত করোনার টিকা পেয়েছেন ৪১.১০ কোটি মানুষ। কোভিডের বিরুদ্ধে কোনও কড়া প্রতিরোধ ক্ষমতাও দেশের মানুষের মধ্যে গড়ে ওঠেনি। তাই আগামী অন্তত ১০০ দিন ভারতের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। করোনার তৃতীয় ঢেউয়ের আশঙ্কার মধ্যেই দেশবাসীকে এভাবেই সতর্ক করল কেন্দ্র।

আরও পড়ুন- BJP বিধায়কদের ইস্তফা মঞ্জুর স্পিকারের, তৃণমূল থেকে ৮ কমিটির চেয়ারম্যান

শুক্রবার নীতি আয়োগের সদস্য ভি কে পল শুক্রবার জানান, করোনার দ্বিতীয় ঢেউ এখনও শেষ হয়নি। দেশে করোনা সংক্রমণের হার এখনওপর্যন্ত ধারাবাহিকভাবে কমছে না। পাশাপাশি প্রতিবেশী দেশগুলিতেও সংক্রমণের হার বাড়ছে। ফলে ভারতকেও সতর্ক থাকতে হবে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার সতর্কবার্তার কথা উল্লেখ করে ভি কে পল বলেন, 'উত্তর ও দক্ষিণ আমেরিকায় করোনা পরিস্থিতি ক্রমশ ভালো থেকে খারাপ এবং খারাপ থেকে আরও খারাপের দিকে যাচ্ছে। ফলে গোটা দুনিয়াই এখন করোনার তৃতীয় ঢেউয়ের দিকে এগিয়ে চলেছে। তৃতীয় ঢেউ ঠেকানোর জন্য যে যে পদক্ষেপ নেওয়া প্রয়োজন তা নেওয়ার উপর জোর দিয়েছেন প্রধানমন্ত্রী।'

আরও পড়ুন-WBJEE Exam 2021: পরীক্ষার্থীদের স্পেশাল ট্রেনে ছাড় দেওয়ার সিদ্ধান্ত রেলের

এদিকে, দেশের করোনা পরিস্থিতি নিয়ে আজ তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ, কর্ণাটক, ওড়িশা, মহারাষ্ট্র ও কেরলের মুখ্য মন্ত্রীর সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী। দেশে বর্তমান করোনা আক্রান্তদের মধ্যে ৮০ শতাংশই ওইসব রাজ্যের।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More