Home> দেশ
Advertisement

Afghanistan: নিষ্কৃতি, স্বস্তি! ভারতে পা দিয়েই কোলের শিশুকে জড়িয়ে চুম্বন একরত্তি মেয়ের

ভারতে পৌঁছনো এই ১৬৮ জনের আগে কোভিড টেস্ট করা হবে।

Afghanistan: নিষ্কৃতি, স্বস্তি! ভারতে পা দিয়েই কোলের শিশুকে জড়িয়ে চুম্বন একরত্তি মেয়ের

নিজস্ব প্রতিবেদন: অনেক সময়েই বলা হয়, বাচ্চারা আসলে বাচ্চা নয়, অনেক কিছু বোঝে তারা। সে না হয় বুঝল, তাই বলে আফগানিস্তানের তালিবান-সঙ্কটও তারা বোঝে? একটি ভিডিয়ো অন্তত সেই সাক্ষ্যই দিচ্ছে। 

তালিবান অধিকৃত আফগানিস্তান (Afghanistan) থেকে বেরিয়ে আসতে পেরে তারা যে নিরাপদ, দেখা গেল সেটা দিব্য বুঝতে পেরেছে একরত্তি এক কন্যা (little girl)। এত স্বস্তি, এত আনন্দ সে পেয়েছে যে, তার জেরে জড়িয়ে ধরে আদর করছে, চুমু খাচ্ছে আর এক শিশুকে, সেই শিশুটি একেবারেই কোলের শিশু (infant)!

আরও পড়ুন: Kalyan Singh: প্রয়াত উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কল্যাণ সিং

কাবুল থেকে ভারতীয় বায়ুসেনা (Indian Air Force) রবিবার একদল ভারতীয়কে উদ্ধার করেছে। সেই দলে ছিল ছোট্ট এক শিশু। উক্ত ভিডিয়োটিতে হিনডন এয়ারবাসে করে গাজিয়াবাদে (Ghaziabad) পৌঁছনোর পরে দুই শিশুর এই পারস্পরিক আদরের দৃশ্য ধরা পড়েছে।

আইএএফ যে ১৬৮ জনকে উদ্ধার করেছে তার মধ্যে ১০৭ জন ভারতীয় ও ২৩ জন আফগান ছাড়াও আছেন শিখ ও হিন্দু। এই দলটি আজ ভারতে এসে পৌঁছেছে। 

এই ভিডিয়োটি (The video) আসলে তালিবানের মুঠো থেকে বেরোতে পেরে সকলের মনে যে স্বস্তি ও আনন্দের জন্ম হয়েছে তারই এক প্রতীকী প্রকাশ।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: Onam Sadya: 'ঈশ্বরের আপন দেশে' উত্‍সবের রঙ ও রসের স্রোত!

Read More