Home> দেশ
Advertisement

২০১৯ সাল পর্যন্ত কেউ আমায় স্পর্শ করতে পারবে না: কুমারস্বামী

 এক মুহূর্ত নষ্ট না করে রাজ্যের উন্নয়নে কাজ করতে চান এইচডি কুমারস্বামী। 

২০১৯ সাল পর্যন্ত কেউ আমায় স্পর্শ করতে পারবে না: কুমারস্বামী

নিজস্ব প্রতিবেদন: কর্ণাটকে কংগ্রেস ও জেডিএস সরকারের স্থায়িত্ব নিয়ে প্রশ্ন তুলেছে বিজেপি। শুক্রবার এই প্রশ্নের জবাব দিলেন মুখ্যমন্ত্রী এইচডি কুমারস্বামী। তাঁর বক্তব্য, ২০১৯ সালের লোকসভা ভোট পর্যন্ত কেউ তাঁকে 'স্পর্শ' করতে পারবে না। কুমারস্বামীর এই মন্তব্যের পরই রাজনৈতিক মহলে জল্পনা, লোকসভা ভোটের ফলের উপরে নির্ভর করবে কর্ণাটকের ভবিষ্যত, সেটাই সম্ভবত বোঝাতে চাইলেন মুখ্যমন্ত্রী। 

এদিন একটি অনুষ্ঠানে কুমারস্বামী বলেন,''জোট সরকার স্থিতিশীল। একবছরের জন্য কেউ আমায় স্পর্শ করতে পারবে না। লোকসভা ভোট শেষ না হওয়া পর্যন্ত কেউ আমার কিছু করতে পারবে না।'' এর পাশাপাশি মুখ্যমন্ত্রী স্পষ্ট করেছেন, এক মুহূর্ত নষ্ট না করে রাজ্যের উন্নয়নে কাজ করতে চান তিনি।

কর্ণাটকের ত্রিশঙ্কু বিধানসভায় বৃহত্তম দল বিজেপি। তবে গেরুয়া শিবিরকে রুখতে জেডিএস-কে মুখ্যমন্ত্রীর কুর্সি ছেড়ে সরকার গঠন করেছে কংগ্রেস। কিন্তু মন্ত্রিসভা গঠন নিয়ে দুই দলের মধ্যে চলে বিস্তর টানাপোড়েন। অর্থ ও স্বরাষ্ট্র জেডিএস-কে ছেড়ে দিলেও কংগ্রেসের মধ্যেই দফতর নিয়ে অসন্তোষ তৈরি হয়েছে। এই পরিস্থিতিতে সরকারের আয়ু নিয়ে উঠে গিয়েছে প্রশ্ন। প্রসঙ্গত, ২০১৯ সালের লোকসভা নির্বাচন একসঙ্গে লড়াইয়ের সিদ্ধান্ত নিয়ে জেডিএস-কংগ্রেস। তবে এদিন কুমারস্বামীর মন্তব্যে দানা বেঁধেছে জল্পনা। রাজনৈতিক মহলের মতে, ২০১৯ সাল পর্যন্ত জোট অক্ষত থাকবে বলে তাত্পর্যপূর্ণ ইঙ্গিত দিয়েছেন কুমারস্বামী। বিজেপি ২০১৯ সালে কেন্দ্রে প্রত্যাবর্তন করলে নয়া রাজনৈতিক সমীকরণ তৈরি হতে পারে। সেই সমীকরণে জেডিএসের অবস্থানেও বদল আসতে পারে।

আরও পড়ুন- সাংবাদিক সুজাত বুখারি হত্যাকাণ্ডে গ্রেফতার ১ সন্দেহভাজন, উদ্ধার পিস্তল  

 

Read More