Home> দেশ
Advertisement

কংগ্রেসকে চূড়ান্ত সময়সীমা দিয়ে হুঁশিয়ারি দিলেন হার্দিক প্যাটেল

কংগ্রেসকে চূড়ান্ত সময়সীমা দিয়ে হুঁশিয়ারি দিলেন হার্দিক প্যাটেল

নিজস্ব প্রতিবেদন: কংগ্রেসের রক্তচাপ একধাক্কায় বাড়িয়ে দিলেন গুজরাটে পতিদার আন্দোলনের নেতা হার্দিক প্যাটেল। আগামী ৩ নভেম্বর সুরাটে রাহুলের সভামঞ্চে হাজির থাকার কথা হার্দিকের। তার আগে এই তরুণ তুর্কির গুগলিতে চাপে রাহুল গান্ধীর দল। 

ট্যুইটারে হার্দিক হুঁশিয়ারি দিয়েছেন, ৩ নভেম্বরের আগে প্যাটেল সংরক্ষণ নিয়ে নিজেদের অবস্থান স্পষ্ট করতে হবে কংগ্রেসকে। নইলে সুরাটে অমিত শাহের মতো হাল হবে। প্রসঙ্গত গত মাসে সুরাটে অমিত শাহের সভায় হাঙ্গামা করেছিলেন হার্দিকের অনুগামীরা। বাধ্য হয়ে মঞ্চ ছাড়েন বিজেপির সর্বভারতীয় সভাপতি। 

দিন কয়েক আগে একটি পাঁচতারা হোটেলে রাহুল গান্ধীর সঙ্গে হার্দিক প্যাটেল গোপনে সাক্ষাত্ করেছিলেন বলে জানা যায়। হোটেলের সিসিটিভি ক্যামেরায় দেখা যায় হার্দিকের ছবি। অভিযোগ উড়িয়ে দেন কংগ্রেস নেতৃত্ব ও হার্দিক প্যাটেল। তবে হার্দিক কংগ্রেসকে সমর্থনের ইঙ্গিত দিয়েছেন। তিনি বলেছিলেন, ''মহাচোরকে হারাতে, মহাচোরকে হঠাতে চোরকে সাহায্য করা যেতে পারে।'' 

স্কুল, কলেজ ও সরকারি চাকরিতে সংরক্ষণের দাবিতে হার্দিক প্যাটেলের নেতৃত্বে আন্দোলন করছেন প্যাটেলরা । সেই আন্দোলনকে সমর্থন করেছে কংগ্রেস। কিন্তু হার্দিক প্যাটেলের দাবি মানতে গেলে সুপ্রিম কোর্টের রায় লঙ্ঘন করতে হবে। কারণ, গুজরাটে প্যাটেলরা ক্ষমতাশালী। পাশাপাশি পিছিয়ে থাকা শ্রেণির নেতা অল্পেশ ঠাকুর আবার প্যাটেল সংরক্ষণের বিরোধী। ফলে শাঁখের করাতে পড়েছে কংগ্রেস। এখন দেখার কোনপথে সমাধান?  

আরও পড়ুন, জামিন পেলেন হার্দিক প্যাটেল

Read More