Home> দেশ
Advertisement

Manmohan Singh: শ্বাসকষ্ট নিয়ে ফের এইমস-এ ভর্তি মনমোহন সিং

কয়েক মাসে আগেই কোভিড রিপোর্ট পজিটিভ এসেছিল তাঁর।

Manmohan Singh: শ্বাসকষ্ট নিয়ে ফের এইমস-এ ভর্তি মনমোহন সিং

নিজস্ব প্রতিবেদন: কয়েক মাস আগেই করোনা আক্রান্ত হয়েছিলেন। ফের দিল্লির এইমসে ভর্তি হলেন মনমোহন সিং। কেন? জ্বরে আক্রান্ত প্রাক্তন প্রধানমন্ত্রী। তাঁর শরীরও অত্যন্ত দুর্বল হয়ে পড়েছে।  সঙ্গে শ্বাসকষ্টের সমস্যা রয়েছে বলে খবর।

তখন দেশজুড়ে সংক্রমণের দ্বিতীয় ঢেউ চলছে পুরোদমে। করোনা মোকাবিলায় ৫ দফায় পরামর্শ দিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি দিয়েছিলেন মনমোহন সিং। লিখেছিলেন,  সবসময় সংখ্যাগরিষ্ঠতার কথা মাথায় নিয়ে চললে হয় না। বরং মাথায় রাখতে হয় দেশের কত শতাংশ মানুষকে করোনা টিকা দেওয়া হল। শেষপর্যন্ত তিনি নিজেও আক্রান্ত হন। টিকার দুটি ডোজ নেওয়ার পরেও কোভিড রিপোর্ট পজিটিভি আসে প্রাক্তন প্রধানমন্ত্রীর। একাধিক উপসর্গ নিয়ে তাঁকে ভরতি করা হয় দিল্লির এইমসে। সুস্থ হয়ে হাসপাতালে থেকে বাড়ি ফেরেন ২৯ এপ্রিল। কিন্তু উৎসবের মরশুমে ফের শারীরিক সমস্যার অবনতি ঘটল মনমোহনের।

 

জানা গিয়েছে, এদিন সন্ধ্যায় আচমকাই বুকে ব্যাথা অনুভব করেন মনমোহন সিং। এরপর তাঁকে নিয়ে যাওয়া হয় দিল্লির এইমস-এ। হৃদরোগ বিভাগে ভর্তি করা হয়েছে তাঁকে। চিকিৎসক নীতিশ নায়েকে নেতৃত্বে মেডিক্য়াল সর্বক্ষণ প্রাক্তন প্রধানমন্ত্রীর শারীরিক অবস্থার উপর নজর রাখছে। এর আগে গত বছরের মে মাসেও বুকে ব্যথা নিয়ে এইমসে ভরতি হয়েছিলেন। সেবারও হৃদরোগে বিভাগেই তাঁর চিকিৎসা হয়েছিল।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More