Home> দেশ
Advertisement

Mahua Moitra: রেখাকে 'পাজামা' প্রসঙ্গে ঠেস, মহুয়ার বিরুদ্ধে দিল্লি পুলিসের FIR

Mahua Moitra: বৃহস্পতিবার মহুয়া এক্স হ্যান্ডলে একটি ভিডিওতে মন্তব্য করেছিলেন। সেই মন্তব্য ঘিরেই তোলপাড়। জাতীয় মহিলা কমিশনের প্রধান রেখা শর্মার অভিযোগের ভিত্তিতে দায়ের হয় এফআইআর। শুক্রবার দিল্লি পুলিসের কাছে এবিষয়ে অভিযোগ দায়ের করেছিল মহিলা কমিশন। ররিবার দায়ের হল এফআইআর। 

Mahua Moitra: রেখাকে 'পাজামা' প্রসঙ্গে ঠেস, মহুয়ার বিরুদ্ধে দিল্লি পুলিসের FIR
Soumita Mukherjee|Updated: Jul 07, 2024, 07:01 PM IST

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: বিএনএস আইনের 79 ধারায় মহুয়া মৈত্রর (Mahua Moitra) বিরুদ্ধে দায়ের করা হয়েছে FIR। জাতীয় মহিলা কমিশনের প্রধান (NCW Chief) রেখা শর্মার (Rekha Sharma) অভিযোগের ভিত্তিতে বিশেষ সেল এই এফআইআর দায়ের করে। সোশ্যাল মিডিয়ায় রেখা শর্মার বিরুদ্ধে অবমাননাকর ভাষা ব্যবহারের অভিযোগ ওঠে মহুয়ার বিরুদ্ধে। ভারতীয় দণ্ডবিধির (আইপিসি) 79 ধারায় বলা হয়েছে যে কোনও শব্দ, অঙ্গভঙ্গি বা কোনও মহিলার মর্যাদাকে অপমান করার উদ্দেশ্যে করা কাজ একটি অপরাধ। সেই আইন অনুযায়ীই দায়ের হয়েছে এফআইআর। 

আরও পড়ুন- Rath Yatra 2024: 'জগন্নাথদেব, ওড়িশার মতো বাংলাকে রক্ষা করুন' রথযাত্রায় তৃণমূলকে কটাক্ষ সুকান্তর...

বৃহস্পতিবার মহুয়া এক্স হ্যান্ডলে একটি ভিডিওতে মন্তব্য করেছিলেন, যেখানে দেখা যাচ্ছে রেখা শর্মা হাথরসে গিয়েছেন। একজন লোক রেখার পেছনে ছাতা ধরে হাঁটছেন। এক সাংবাদিক সেই ছবি পোস্ট করে প্রশ্ন করেন, কেন রেখা সবসময় নিজের ছাতা নিজে ধরেন না? মহুয়া মৈত্র টুইটের জবাবে বলেন, ‘কারণ তিনি (রেখা শর্মা) তাঁর বসের পাজামা ধরে রাখতে খুব ব্যস্ত।’ 

fallbacks

তৃণমূল সাংসদের এই মন্তব্য নিয়েই হইচই পড়ে যায়। একজন মহিলা সাংসদ হয়ে কীভাবে জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সনকে এমন ইঙ্গিতপূর্ণ মন্তব্য করতে পারেন মহুয়া, তা নিয়ে প্রশ্ন তোলেন অনেকে। এরপর শুক্রবার দিল্লি পুলিসের কাছে এবিষয়ে অভিযোগ দায়ের করেছিল মহিলা কমিশন। এরপরেই এনসিডব্লিউয়ের চেয়ারপার্সন রেখা শর্মার সম্পর্কে অবমাননাকর মন্তব্যের অভিযোগে রবিবার তৃণমূল কংগ্রেস সাংসদ মহুয়া মৈত্রের বিরুদ্ধে দায়ের হল মামলা।

আরও পড়ুন- Jon Landau Passed Away: ৬৩-তেই প্রয়াত 'টাইটানিক'-এর প্রযোজক জন ল্যান্ডাউ, শোকস্তব্ধ হলিউড...

 

দিল্লি পুলিসের স্পেশাল সেলের ইন্টেলিজেন্স ফিউশন অ্যান্ড স্ট্র্যাটেজিক অপারেশনস (IFSO) ইউনিট সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম থেকে সমস্ত তথ্য নেবে। এক্স হ্যান্ডেলের বিবরণ নেওয়া হবে, যেখান থেকে রেখা শর্মার বিরুদ্ধে অবমাননাকর শব্দ ব্যবহার করা হয়েছিল। গোটা বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)