Home> দেশ
Advertisement

Father Daughter Duo Fighter Pilot: ভারতীয় বায়ুসেনার ইতিহাসে প্রথমবার! বাবা-মেয়ে জুটিতে ওড়ালেন যুদ্ধবিমান

 বাবা-মেয়ে দুজনে একসঙ্গে ওড়ান হক-১৩২। কর্নাটকের বিদার এয়ারবেস থেকে একসঙ্গে যুদ্ধবিমান ওড়ান বাবা-মেয়ে। 

Father Daughter Duo Fighter Pilot: ভারতীয় বায়ুসেনার ইতিহাসে প্রথমবার! বাবা-মেয়ে জুটিতে ওড়ালেন যুদ্ধবিমান

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বাবা-মেয়ে জুটিতে ফাইটার পাইলট (Fighter Pilot)। ভারতীয় বায়ুসেনার (IAF) ইতিহাসে এই প্রথমবার। একসঙ্গে যুদ্ধবিমান নিয়ে উড়ালেন বাবা-মেয়ে। 

বাবা সঞ্জয় শর্মা যুদ্ধ বিমানের চালক, এয়ার কমোডোর। অন্যদিকে মেয়ে অনন্যা শর্মা ভারতীয় বায়ুসেনার ফ্লাইং অফিসার। ভারতের সামরিক বিমান পরিবহনের ইতিহাসে এই বাবা-মেয়ে জুটি-ই প্রথম, যাঁরা একসঙ্গে যুদ্ধ বিমান উড়ালেন। বর্তমানে ভারতীয় বায়ুসেনার হেড কোয়ার্টারে কর্মরত সঞ্জয় শর্মা। আর অনন্যা ২০২১-এর ডিসেম্বর ফাইটার পাইলট হিসেবে যুদ্ধবিমান চালানোর ছাড়পত্র পান। 

প্রসঙ্গত, ২০১৫ সালে ভারতীয় বায়ুসেনা যুদ্ধক্ষেত্রে মহিলাদের অন্তর্ভুক্তিতে সায় দেয়। তার ৭ বছর পর তৈরি হল ঐতিহাসিক মুহূর্ত। বাবা-মেয়ে দুজনে একসঙ্গে ওড়ান হক-১৩২। কর্নাটকের বিদার এয়ারবেস থেকে একসঙ্গে যুদ্ধবিমান ওড়ান বাবা-মেয়ে। 

অনন্যা বলেন, "ছোটবেলায় আমি প্রায়ই বাবাকে জিজ্ঞাসা করতাম যে, কেন কোনও মহিলা ফাইটার পাইলট নেই? বাবাও তাঁর স্বভাবসিদ্ধ ভঙ্গিতে উত্তর দিত যে, চিন্তা কোর না। তুমি-ই হবে।" ঐতিহাসিক এই ঘটনাটি ঘটে ৩০ মে। কিন্তু তা প্রথমে নজরে আসেনি কারোরই। যুদ্ধবিমানের সামনে বাবা-মেয়ের একসঙ্গে ছবি সামনে আসতেই এবার ট্রেন্ডিং এই খবরটি। 

আরও পড়ুন, Bhagwant Mann Marriage: ফের বিয়ের পিঁড়িতে পঞ্জাবের মুখ্যমন্ত্রী মান, পাত্রীকে চিনুন...

Sexual Harassment: ছাত্রীকে যৌন নিগ্রহ, পুলিসের জালে আইএএস অফিসার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

Read More