Home> দেশ
Advertisement

পাকিস্তান নয়, এখন জাল নোটের আঁতুর ঘর বাংলাদেশ

নোটবন্দি ঘোষণা হওয়ার পর থেকেই খোঁজ চলছিল জাল করার বিকল্প রাস্তার। ফেব্রুয়ারির ৪ তারিখ থেকে এখনও পর্যন্ত ৪ দফায় জাল ভারতীয় নতুন নোট ধরা পড়েছে। তারমধ্যে উল্লেখ্যযোগ্য গ্রেফতার কালিয়াচকের পিয়ারুল ইসলাম। তার কাছে থেকে পাওয়া জালনোটে স্পষ্ট ভাবে উঠে এসেছে বাংলাদেশ লিঙ্ক।

পাকিস্তান নয়, এখন জাল নোটের আঁতুর ঘর বাংলাদেশ

ওয়েব ডেস্ক: নোটবন্দি ঘোষণা হওয়ার পর থেকেই খোঁজ চলছিল জাল করার বিকল্প রাস্তার। ফেব্রুয়ারির ৪ তারিখ থেকে এখনও পর্যন্ত ৪ দফায় জাল ভারতীয় নতুন নোট ধরা পড়েছে। তারমধ্যে উল্লেখ্যযোগ্য গ্রেফতার কালিয়াচকের পিয়ারুল ইসলাম। তার কাছে থেকে পাওয়া জালনোটে স্পষ্ট ভাবে উঠে এসেছে বাংলাদেশ লিঙ্ক।

২০০০ টাকার নোটে মিলেছে বাংলাদেশের স্ট্যাম্প পেপারের জলছাপ। গতকালই ধরা পড়েছে জালনোটের চাঁই ওমর ফারুক। তারকাছে পাওয়া জালনোটে বাংলাদেশ যোগ আরও স্পষ্ট। আর পাকিস্তানের বদলে এই বাংলাদেশ যোগ স্বরাষ্ট্রমন্ত্রকের কপালের ভাঁজ আরও চওড়া করছে। পাশাপাশি বিশেষজ্ঞরা লক্ষ্য করেছেন, নতুন নোটের ১৭টি সুরক্ষা চিহ্নের ৯০ শতাংশই হুবহু নকল করে ফেলেছে জাল নোটের কারবারিরা।

আরও পড়ুন- উত্তরপ্রদেশ ও উত্তরাখণ্ডে চলছে ভোট গ্রহণ

উল্লেখ্য, মুর্শিদাবাদে ৪০টি ২০০০ টাকার জালনোট সহ ধৃত আজিজুর রহমানকে জেরা করে অনেক তথ্য এসেছে কেন্দ্রীয় গোয়েন্দাদের হাতে।

Read More