Home> দেশ
Advertisement

ভোটের ফলের সঙ্গে ১০০ শতাংশ মিলে গিয়েছে ভিভিপ্যাট গণনা, জানাল নির্বাচন কমিশন

দেশে এই প্রথম ভিভিপ্যাট ব্যবহার হল গোটা একটি রাজ্যে। উত্তরপ্রদেশের নির্বাচনে হারের পর ইভিএম কারচুপির অভিযোগ তোলে বিরোধীরা। যদিও তা প্রমাণ করতে নির্বাচন কমিশন সর্বদল বৈঠক ডাকলে সিপিআইএম ছাড়া দেখা মেলেনি কারও।

ভোটের ফলের সঙ্গে ১০০ শতাংশ মিলে গিয়েছে ভিভিপ্যাট গণনা, জানাল নির্বাচন কমিশন

নিজস্ব প্রতিবেদন: গুজরাট নির্বাচনে 'একশো শতাংশ' অঙ্ক মিলে গিয়েছে। দাবি করল নির্বাচন কমিশন। ১৮২টি কেন্দ্রের ইভিএম-র পড়া ভোট সংখ্যার সঙ্গে ভিভিপ্যাটের-স্লিপ মিলে গিয়েছে বলে দাবি নির্বাচন কমিশনের। সোমবার, নির্বাচন কমিশনের পদস্থ অফিসার বি বি সোয়েন জানিয়েছেন, ভিভিপ্যাট থেকে বেরনো কাগজের সঙ্গে প্রত্যেকটি বিধানসভার ভোটর সংখ্যা খতিয়ে দেখা হয়েছে। কোনও অসঙ্গতি মেলেনি বলে দাবি করেন নির্বাচন কমিশনের ওই অফিসার।

আরও পড়ুন- পেট্রোল-ডিজেলে জিএসটি লাগুর পক্ষে কেন্দ্রীয় সরকার, সংসদে জানালেন জেটলি

দেশে এই প্রথম ভিভিপ্যাট ব্যবহার হল গোটা একটি রাজ্যে। উত্তরপ্রদেশের নির্বাচনে হারের পর ইভিএম কারচুপির অভিযোগ তোলে বিরোধীরা। যদিও তা প্রমাণ করতে নির্বাচন কমিশন সর্বদল বৈঠক ডাকলে সিপিআইএম ছাড়া দেখা মেলেনি কারও। এরপর কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি জানান, বিতর্ক এড়াতে গুজরাট নির্বাচনে ভিভিপ্যাট ব্যবহার করা হবে।

আরও পড়ুন- রাহুল গান্ধীর প্রশংসা করে গুজরাটে হারের জন্য নিচুতলার কর্মীদের দায়ী করলেন আহমেদ প্যাটেল

গুজরাটের দু'দফায় ভোটগ্রহণের সময় ইভিএমে ব্লুটুথের মাধ্যমে ভোট চুরি অভিযোগ তোলে বিরোধীর। যদিও সেই সব অভিযোগ খারিজ করে নির্বাচন কমিশন। সোমবার গুজরাটে রায় বেরনো পর পতিদার নেতা হার্দিক প্যাটলও ভোট কারচুপির অভিযোগ তুলেছিলেন। তিনি বলেন, "বিজেপি বেইমানি করে ভোটে জিতেছে।"     

Read More