Home> দেশ
Advertisement

উত্তরাখণ্ডে বন্যায় ত্রাণ পাঠাতে গিয়ে ভেঙে পড়ল কপ্টার, মৃত ৩

ডিরেক্টরেট জেনারেল অব সিভিল অ্যাভিয়েশন (ডিজিসিএ) ১০ সদস্যের একটি বিশেষজ্ঞ দল পাঠিয়েছে দুর্ঘটনাস্থলে

উত্তরাখণ্ডে বন্যায় ত্রাণ পাঠাতে গিয়ে ভেঙে পড়ল কপ্টার, মৃত ৩

নিজস্ব প্রতিবেদন: উত্তরাখণ্ডে বন্যায় ত্রাণ সরবরাহ করতে গিয়ে ভেঙে পড়ল এক কপ্টার। মৃত্যু হয়েছে চালক-সহ ৩ জনের। বুধবার উত্তরকাশীতে বন্যায় যুদ্ধাকালীন তত্পরতায় চলে উদ্ধারকাজ ও ত্রাণ সরাবরাহ। জানা যাচ্ছে বৈদ্যুতিন তারে লেগে দুর্ঘটনায় পড়ে ওই কপ্টারটি। রাজ্য বিপর্যয় মোকাবিলা দফতরের তরফে জানানো হয়েছে এই দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ক্যাপ্টেন লাল, সহ-চালক শৈলেশ, রাজপাল নামে এক স্থানীয় ব্যক্তি।

ডিরেক্টরেট জেনারেল অব সিভিল অ্যাভিয়েশন (ডিজিসিএ) ১০ সদস্যের একটি বিশেষজ্ঞ দল পাঠিয়েছে দুর্ঘটনাস্থলে। উত্তরকাশী বিপর্যয় ম্যানেজমেন্ট অফিসার দেবেন্দ্র পাটওয়াল বলেন, দুর্গতদের ত্রাণ দিয়ে ফিরে আসার সময় দুর্ঘটনার মুখে পড়ে কপ্টারটি। উল্লেখ্য, ভারী বর্ষণ ও মেঘ ভাঙা বৃষ্টিতে বন্যা দেখা দেয় উত্তরকাশীর ৭০ কিলোমিটার এলাকা জুড়ে।

আরও পড়ুন- জামিনের শুনানি শুক্রবার, হাতে নেই রক্ষাকবচ, যে কোনও সময় গ্রেফতার হতে পারেন চিদাম্বরম  

এ ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াত। জানা যাচ্ছে, কপ্টার দুর্ঘটনার তদন্ত করতে পারে এয়ারক্র্যাপ্ট অ্যাক্সিডেন্ট ইনভেস্টিগেশন ব্যুরো। ওই সংস্থা সাধারণত বিমান দুর্ঘটনার তদন্ত করে থাকে। উত্তরাখণ্ডের বন্যায় এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ১২ জনের। নিখোঁজ ৫।

Read More