Home> দেশ
Advertisement

Agni Missile: বিশাল পাল্লা, Agni P মিসাইলের সফল পরীক্ষা সেরে ফেলল DRDO

এএনআইয়ের খবর অনুযায়ী এই মিসাইলে নতুন বেশকিছু ফিচার যোগ করা হয়েছে

Agni Missile: বিশাল পাল্লা, Agni P মিসাইলের সফল পরীক্ষা সেরে ফেলল DRDO

নিজস্ব প্রতিবেদন: অগ্নি মিসাইলের নতুন এক ভ্যারিয়েনের সফাল পরীক্ষা সেরে ফেলল ডিআরডিও। ওড়িশার এপিজে আবদুল কালাম আইল্যান্ড থেকে সফলভাবে উত্ক্ষেপণ করা হল নতুন ক্ষেপণাস্ত্র Agni P।

পরমাণু অস্ত্র বহনে সক্ষম এই ব্যালিস্টিক মিসাইলের পাল্লা হবে ১০০০-২০০০ কিলোমিটার। এনিয়ে দ্বিতীয়বার টেস্ট হল এই অগ্নি প্রাইম মিসাইলের। সকাল এগারোটা নাগাদ এটি উত্ক্ষেপণ করা হয়। সংবাদসংস্থা

fallbacks

এএনআইয়ের খবর অনুযায়ী এই মিসাইলে নতুন বেশকিছু ফিচার যোগ করা হয়েছে। ডিআরডিও-র এক আধিকারিক সংবাদসংস্থাকে জানিয়েছেন, 'যেমনটা আশা করা গিয়েছিল ততটাই নিখুঁত নিশানায় আঘাত করেছে এই ক্ষেপণাস্ত্র।'

আরও পড়ুন-সোশ্যাল মিডিয়ায় গেম খেলতে গিয়ে পরিচয়, প্রেম ভাঙতেই প্রেমিকার 'নগ্ন' ছবি পোস্ট! 

ডিআরডিও-র তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, যে সব নতুন ফিচারগুলি এই মিসাইলে জুড়ে দেওয়া হয়েছিল তা ভালোভাবেই কাজ করেছে। প্রসঙ্গত, অগ্নি-৩ মিসাইলের থেকে অর্ধেক ওজন এই মিসাইলের। দেশের যেকোনও জায়গায় নিয়ে যাওয়া যায় এটিকে। গাড়ি ও রেলপথ থেকে ছোঁড়া যায় এটিকে।

উল্লেখ্য, গত ৭ ডিসেম্বর ব্রহ্মস সুপারসনিক ক্রুজ মিসাইলের সফল পরীক্ষা করে ভারত। এর আগে এটিকে সুখোই ৩০ ফাইটার জেট থেকে পরীক্ষা করা হয়। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More