Home> দেশ
Advertisement

প্রচার শেষ, প্রস্তুতি শেষ, প্রহর গুনছে রাজধানীর মসনদ

প্রচার শেষ। রাজধানীর বুথমুখী হতে আর ২৪ ঘণ্টাও বাকি নেই। রাজপথে পোস্টারে আপকে বিজেপির কটাক্ষ থেকে টুইটারে আপকে ভোট দেওয়ার আবেদন কেজরিওয়ালের। কিরণ বেদী বিতর্ক, আপকে ভোট দেওয়ার জন্য মমতার আবেদন। সবকিছুর জবাব দিতে প্রস্তুত রাজধানী।

প্রচার শেষ, প্রস্তুতি শেষ, প্রহর গুনছে রাজধানীর মসনদ

ওয়েব ডেস্ক: প্রচার শেষ। রাজধানীর বুথমুখী হতে আর ২৪ ঘণ্টাও বাকি নেই। রাজপথে পোস্টারে আপকে বিজেপির কটাক্ষ থেকে টুইটারে আপকে ভোট দেওয়ার আবেদন কেজরিওয়ালের। কিরণ বেদী বিতর্ক, আপকে ভোট দেওয়ার জন্য মমতার আবেদন। সবকিছুর জবাব দিতে প্রস্তুত রাজধানী।

দিল্লিতে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী কিরণ বেদীর হয়ে পথে নেমে প্রচার করেছেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রচারে অংশ নিয়েছেন প্রায় সব কেন্দ্রীয় মন্ত্রী থেকে শুরু করে ১০০ জন সাংসদও। তবে কিরণ বেদীর পদপ্রার্থী হওয়া নিয়ে দলের অন্দরে ক্ষোভই ভাবাচ্ছে বিজেপিকে। অন্যদিকে, দিল্লিতে ক্ষমতায় ফেরার ব্যাপারে যথেষ্ট আত্মবিশ্বাসী আম আদমি পার্টি। বিজেপির বিরুদ্ধে টাকা দিয়ে ভোট কেনা, বিনামূল্যে মদ বিলি ও নেগেটিভ ক্যাম্পেনের অভিযোগ ওঠায় বেশ কিছুটা স্বস্তিতেও রয়েছে কেজরিওয়াল শিবির।

আপ নেতা আশুতোষ অভিযোগ করেন, "আমাদের কাছে খবর রয়েছে বিজেপি অকাতরে টাকা, মদ ও আমিষ খাদ্য বিলোচ্ছে ভোটারদের মধ্যে। সেইসঙ্গেই গরীবদের পরিচয়পত্রও আটক করা হয়েছে। এমনকী, আপকে ভোট দিলে কঠিন অবস্থার মুখে পড়তে বলে ভোটারদের হুমকিও দিচ্ছে বিজেপি।" দেশের শাসক দলের দুর্নীতি রুখতে স্বেচ্ছাসেবীদের ৬০০০ স্পাই ক্যামেরা লাগানোর নির্দেশ দিয়েছে আম আদমি পার্টি। অভিযোগের জবাবে বিজেপির মুখপাত্র জিভিএ নরসিংহ বলেছেন, "ওরা(আপ)ভোটে নিজেদের পার্টি টিকিটও বেচে দিয়েছে। ওদের প্রতিনিধিদের দেখা গিয়েছে ভোটের দিন সরবরাহ করার জন্য মদ সংগ্রহ করতে। ওরা ভাবে সব দল, এণনকী নির্বাচন কমিশনের বিরুদ্ধেও অভিযোগ তুলতে পারে। কিন্তু নিজেদের কোনও প্রশ্নের উত্তর দিতে হবে না।"

এখনও পর্যন্ত রাজধানীতে অস্ত্র আইনে ২৫৪টি এফআইআর দায়ের করা হয়েছে। গ্রেফতার করা হয়েছে ২৫৯ জনকে। আটক করা হয়েছে ৩২,২০,০০০ জনকে। নির্বাচনের মডেল কোড ভাঙার অপরাধে বিভিন্ন রাজনৈতিক দলের বিরুদ্ধে ১৭৩টি এফআইআর দায়ের হয়েছে। মোট ৬৭৩ জন ভোটপ্রার্থীর ভাগ্য নির্ধারণ করবে ১.৩৩ কোটির ওপর ভোটার। ১২,১৭৭টি বুথে ভোটগ্রহণ করা হবে যার মধ্যে ৭১৪টি বুথকে সংবেদনশীল ঘোষণা করা হয়েছে।

দিল্লি প্রধান ইলেকটোরাল অফিসার চন্দ্র ভূষণ কুমার জানান, এই প্রথমবার ভোটদানের পর আঙুলে কালি লাগানোর জন্য কাঠির বদলে ব্যবহার করা হবে তুলি।

 

Read More