Home> দেশ
Advertisement

'পাকিস্তানে চলে যাওনি কেন?' স্কুলে সাম্প্রদায়িক মন্তব্যের জেরে অভিযুক্ত শিক্ষক

স্কুলের পড়ুয়াদের উদ্দেশ্যে সাম্প্রদায়িক মন্তব্য শিক্ষিকার। তাদের পরিবার কেন দেশভাগের সময় পাকিস্তানে চলে যায়নি? কেন তারা ভারতে থেকে গেলেন? ভারতের স্বাধীনতা সংগ্রামে তো তাদের কোনও অংশগ্রহণই ছিল না। এছাড়াও বেশ কিছু আপত্তিকর মন্তব্য করেন বলে অভিযোগ ওই শিক্ষিকার বিরুদ্ধে।

'পাকিস্তানে চলে যাওনি কেন?' স্কুলে সাম্প্রদায়িক মন্তব্যের জেরে অভিযুক্ত শিক্ষক

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: স্কুলের পড়ুয়াদের উদ্দেশ্যে সাম্প্রদায়িক মন্তব্য শিক্ষিকার। তাদের পরিবার কেন দেশভাগের সময় পাকিস্তানে চলে যায়নি? কেন তারা ভারতে থেকে গেলেন? ভারতের স্বাধীনতা সংগ্রামে তো তাদের কোনও অংশগ্রহণই ছিল না। এছাড়াও বেশ কিছু আপত্তিকর মন্তব্য করেন বলে অভিযোগ ওই শিক্ষিকার বিরুদ্ধে।

আরও পড়ুন, Pollution in India: দুনিয়ায় বেড়েচলা দূষণের কত শতাংশের উত্স ভারত, শুনলে চমকে যাবেন

তার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ধারা ১৫৩এ (ধর্মের ভিত্তিতে বিভিন্ন গোষ্ঠীর মধ্যে শত্রুতা প্রচার করা), ২৯৫এ (ইচ্ছাকৃত এবং বিদ্বেষপূর্ণ কাজ, ধর্ম বা ধর্মীয় বিশ্বাসের অবমাননা করে কোনও শ্রেণীর ধর্মীয় অনুভূতিকে ক্ষুব্ধ করার উদ্দেশ্যে) এবং ২৯৮ (কটূক্তি করা) এর অধীনে মামলা করা হয়েছে।

দিল্লির গান্ধী নগরে সরকারি সর্বোদয় বাল বিদ্যালয়ের শিক্ষিকা হেমা গুলাটি নবম শ্রেণির কিছু মুসলিম ছাত্রের প্রতি বিদ্বেষমূলক আচরণ করেছেন। ডিসিপি শাহদারা, রোহিত মীনা সংবাদ সংস্থা এএনআইকে বলেছেন, ''আমরা একটি অভিযোগ পেয়েছি যে স্কুল শিক্ষক ছাত্রদের সামনে কিছু ধর্মীয় শব্দ ব্যবহার করেছেন। আমরা বিষয়টি খতিয়ে দেখছি।''

আরও পড়ুন, যাত্রীদের নমাজ পড়তে দেওয়ার চাকরি হাতছাড়া, অবসাদে আত্মহত্যা বাস চালকের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

Read More