Home> দেশ
Advertisement

Delhi Metro: উর্ফির মতো খোলামেলা পোশাকে মেট্রোয় যুবতী, 'ভদ্রতা মেনে চলুন', জারি নির্দেশিকা

পোশাকে যুবতীর গোটা শরীরই প্রায় দৃশ্যমান। তাঁকে দেখেই ফিসফাস শুরু হয়ে যায় মেট্রোর যাত্রীদের মধ্যে। কিছু মানুষ তরুণীর এই পোশাককে সমর্থন করেছে। আবার কেউ কেউ ওই ধরনের পোশাক পরার জন্য তরুণীর কড়া সামলোচনাও করেছেন। তবে রিদ্‌ম কোনওভাবেই উর্ফির থেকে অনুপ্রাণিত নন। 

Delhi Metro: উর্ফির মতো খোলামেলা পোশাকে মেট্রোয় যুবতী, 'ভদ্রতা মেনে চলুন', জারি নির্দেশিকা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কিছুদিন ধরেই নেটিজেনদের আলোচনার শীর্ষে দিল্লি মেট্রোর সওয়ারী এক তরুণী। মেট্রোতে স্বল্পবসনা এক তরুণীর ভিডিয়ো ভাইরাল হতেই শোরগোল পড়ে গিয়েছে নেটপাড়ায়। ঊর্ধ্বাঙ্গে একফালি অন্তর্বাস এবং মিনিস্কার্ট পরে দিল্লিতে মেট্রোতে ব্যস্ত সময়ে যাতায়াত করছেন তরুণী। তাঁর অবশ্য বক্তব্য, অনেকদিন ধরেই এভাবে যাতায়াত করেন সে। কিছু মানুষ তরুণীর এই পোশাককে সমর্থন করেছে। আবার কেউ কেউ ওই ধরনের পোশাক পরার জন্য তরুণীর কড়া সামলোচনাও করেছেন।

আরও পড়ুন, Extra Marital Affairs: ভাইয়ের পরকীয়ার মাশুল? গাড়িতে পুড়িয়ে মারা হল দাদাকে...

দিল্লি মেট্রোতে সম্প্রতি এক যুবতী ব্রালেট টপ ও মিনি স্কার্ট পরে ওঠে। ওই পোশাকে যুবতীর গোটা শরীরই প্রায় দৃশ্যমান। তাঁকে দেখেই ফিসফাস শুরু হয়ে যায় মেট্রোর যাত্রীদের মধ্যে। বেশিরভাগ মানুষই মেয়েটির লজ্জাবোধ, সৌজন্যবোধ নিয়ে প্রশ্ন তুলেছে৷ অনলাইনেই মানুষ দিল্লি মেট্রো কর্তৃপক্ষকে এর বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া হয়৷ তবে এত কাণ্ড যাকে নিয়ে সেই মেয়ে কিন্তু নির্বিকার। গন্তব্য আসতেই নেমে গেলেন। এই তরুণীর নাম রিদ্‌ম চানানা।

পাঞ্জাবের ফতেহগড় শাহিব সিটিতে বাড়ি তাঁর। তবে রিদ্‌মের এই খোলামেলা চিন্তাভাবনার কারণেই তাঁর পরিধান নিয়ে পরিবারের লোকজনও বিশেষ খুশি নন। তাতে যদিও কুছ পরোয়া নেহি এই মেয়ের। দিল্লিতে মেট্রোতে বিকিনি পরে যে মেয়ের ছবি ভাইরাল হয়েছে সেটা যে তিনিই তা স্পষ্ট করেছেন রিদ্‌ম নিজেই। তরুণীর ইনস্টাগ্রামও ভর্তি এমন খোলামেলা পোশাকে। তবে রিদ্‌ম কোনওভাবেই উর্ফির থেকে অনুপ্রাণিত নন। নিজের পছন্দমতো পোশাক পরতেই ভালোবাসে সে। 

তবে যারা শোরগোল তুলেছেন তাদের বেশিরভাগই মহিলা। এদিকে দিল্লি মেট্রো রেল কর্পোরেশন সোশ্যাল মিডিয়ায় বিবৃতি জারি করে বলা হয়েছে পাবলিক প্লেসে সামাজিক রীতিনীতি যেন মেনে চলেন যাত্রীরা৷ যাতে অন্য যাত্রীদের কোনও অসুবিধা না হয় সেদিকে খেয়াল রাখতেই এই বিবৃতি। 'DMRC আশা করে যে যাত্রীরা সমাজে গ্রহণযোগ্য সমস্ত শিষ্টাচার এবং প্রোটোকল অনুসরণ করবেন। যাত্রীদের এমন কোনও কার্যকলাপে লিপ্ত হওয়া বা এমন কোনও পোশাক পরা উচিত নয় যা অন্য সহযাত্রীদের সংবেদনশীলতাকে আঘাত করতে পারে। DMRC-এর অপারেশনস অ্যান্ড মেইনটেন্যান্স অ্যাক্ট ধারা ৫৯-এর অধীনে অশ্লীলতাকে শাস্তিযোগ্য অপরাধ হিসাবে তালিকাভুক্ত করে। আমরা আমাদের সমস্ত যাত্রীদের মেট্রোর মতো পাবলিক ট্রান্সপোর্ট সিস্টেমে ভ্রমণ করার সময় সদয়ভাবে সাজসজ্জা বজায় রাখার জন্য আবেদন করছি।

রিদ্‌ম চাননা বর্তমানে একটি অভিনয় স্কুলে কোর্স করছেন। সে নিশ্চিত যে একদিন সফল মডেল হবেন তিনি। রিদ্‌ম দাবি করেছে যে দিল্লির পিঙ্ক লাইন মেট্রো ছাড়া কোথাও তাঁর পোশাকের কারণে কোনও সমস্যা হয়নি। নিরাপত্তাজনিত কোনও সমস্যাও তাঁর হয়নি বলেই জানিয়েছেন তিনি৷ তবে এ বিষয়ে দ্বিধাবিভক্ত নেটিজেনরা। কারও মতে পুরুষরা এ কাজ করলে কোনও সমস্যা থাকতো না কিন্তু একজন মহিলা তা করলেই অনুচিত। আবার কেউ কেউ মনে করেছন, এটা অভব্যতা। 

আরও পড়ুন, Arunachal Pradesh: অরুণাচলের বিস্তীর্ণ এলাকা নতুন নাম দিয়ে চিন বদলে দিল ভারতের মানচিত্রই!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More