Home> দেশ
Advertisement

Umar Khalid: বোনের বিয়ে, অবশেষে ছাড়া পাচ্ছেন উমর খালিদ....

দিন কয়েক আগে একটি মামলায় বেকসুর খালাস পেয়েছেন খালিদ। কিন্তু অন্য় মামলায় এখনও জেলবন্দি তিনি।

 Umar Khalid: বোনের বিয়ে, অবশেষে ছাড়া পাচ্ছেন উমর খালিদ....

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অবশেষে জেল থেকে ছাড়া পাচ্ছেন উমর খালিদ। বোনের বিয়ের উপলক্ষ্যে জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের প্রাক্তনীকে অন্তর্বর্তীকালীন জামিন দিল দিল্লির বিশেষ আদালত। কতদিন? ২৩ ডিসেম্বর থেকে ৩০ ডিসেম্বর পর্যন্ত। চলতি মাসের ৩০ তারিখে ফের আত্মসমপর্ণের নির্দেশ দেওয়া হয়েছে খালিদকে।

২০২০ সালে ফ্রেরুয়ারি দিল্লিতে হিংসাত্বক ঘটনায় প্রাণ হারান ৫৩ জন। আহত হয়েছিলেন ৭০০ জন। সেই ঘটনার ইন্ধনের অভিযোগে উমর খালিদকে গ্রেফতার করে পুলিস। তাঁর বিরুদ্ধে UAPA ধারা মামলায় রুজু করা হয়। এরপর যতবারই জামিনের আবেদন করেছেন, ততই সেই আবেদন খারিজ হয়ে দিয়েছে আদালতে। দিন কয়েক আগে একটি মামলায় অবশ্য বেকসুর খালাস পেয়েছেন খালিদ। কিন্তু অন্য় মামলায় এখনও  জেলবন্দি তিনি।

 

বোনের বিয়ের জন্য ১৪ দিনের অন্তর্বর্তীকালীন জামিন চেয়ে আদালতের দ্বারস্থ হয়েিব খালিদের আইনজীবী।  জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের প্রাক্তনীর জামিনের তীব্র বিরোধিতা করে দিল্লি পুলিস। আদালতে আশঙ্কা প্রকাশ করা হয় যে, জামিনে মুক্ত থাকার সময়ে সোশ্যাল মিডিয়ার মারফৎ ভুল তথ্য ছড়িয়ে দিতে পারেন খালিদ। দু'পক্ষের সওয়াল-জবাব শোনার পর শেষপর্যন্ত সাতদিনের অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করল আদালত।

আরও পড়ুন: ৬ বছর আগে 'মৃত' স্ত্রীকে দ্বিতীয় বরের সঙ্গে খুঁজে পেলেন জেলখাটা প্রথম পক্ষের স্বামী!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More