Home> দেশ
Advertisement

পোস্টার প্রমাণ! দিল্লি জয় নিয়ে যত-ই গলা ফুলাক, হারবে এটা যেন আগাম বুঝেছিল বিজেপি

শাহের মুখ দেওয়া এই পোস্টার ফলাফল সম্পূর্ণ ঘোষণা হওয়ার আগেই, এত দ্রুততার সঙ্গে টাঙিয়ে দেওয়ায় স্বাভাবিকভাবেই অবাক আম জনতা থেকে নেটিজেনরা।

পোস্টার প্রমাণ! দিল্লি জয় নিয়ে যত-ই গলা ফুলাক, হারবে এটা যেন আগাম বুঝেছিল বিজেপি

নিজস্ব প্রতিবেদন : একটা পোস্টার। আর তাতেই লুকিয়ে 'রহস্য'! দিল্লিতে বিজেপির অফিসে টাঙানো সেই পোস্টার ইতিমধ্যেই ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। আর সেই পোস্টার দেখে অনেকেই মনে করছেন, দিল্লি জয় নিয়ে যত-ই গলা ফুলাক, হারবে এটা যেন আগাম বুঝেছিল বিজেপি!

কী লেখা সেই পোস্টারে?
অমিত শাহের ছবি দেওয়া সেই পোস্টারে লেখা, "জয় আমাদের অহঙ্কারী করে তোলে না। আর পরাজয়ও আমাদের হতাশ করে না।" বিজেপি অফিসের এই পোস্টার দিল্লি বিধানসভা নির্বাচনের ফলাফলের প্রেক্ষিতে খুব তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহল মহল। এদিন দিল্লিতে আপ বিজয়ের ছবিটা স্পষ্ট হতেই বিজেপি অফিসে এই পোস্টার টাঙানো হয়। দিল্লি বিধানসভা নির্বাচনের প্রচারের দায়িত্বে ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এখন শাহের মুখ দেওয়া এই পোস্টার ফলাফল সম্পূর্ণ ঘোষণা হওয়ার আগেই, এত দ্রুততার সঙ্গে টাঙিয়ে দেওয়ায় স্বাভাবিকভাবেই অবাক আম জনতা থেকে নেটিজেনরা। প্রশ্ন উঠছে, তবে কি যত-ই 'বিজেপি জিতবে, বিজেপি জিতবে' করে দাবি করুক না কেন, দিল্লিতে যে তারা হারতে চলেছে তা বুঝে গিয়েছিল পদ্মশিবির? আর তাই দলীয় কর্মীদের মনোবল ধরে রাখতে আগাম প্রস্তুত রেখেছিল পোস্টার?

দেখুন পোস্টারটি-

fallbacks

এগজিট পোলের সমীক্ষা বলেছিল, অরবিন্দ কেজরিওয়ালের হাত ধরে দিল্লিতে আপের ফেরা নিশ্চিত। কিন্তু তাতে আমল দেননি দিল্লি বিজেপি প্রধান মনোজ তিওয়ারি। টুইট বার্তায় তিনি লেখেন, "এগজিট পোলের পর এবার এক্সাক্ট পোলের সময়। ৪৮-এর বেশি আসনে জিতব আমরা। অবাক হব না যদি আমরা ৫৫টি আসনও পেয়ে যাই।"

আরও পড়ুন, 'ও আমার খুব ঘনিষ্ঠ', দিল্লি বিজয়ে অরবিন্দকে ফোনে শুভেচ্ছা দিদির, যেতে পারেন শপথেও

কিন্তু মঙ্গলবার সকালে গণনা শুরু হতেই দেখা যায়, মনোজ তিওয়ারির কথা বুমেরাং হয়ে গিয়েছে। সময় যত এগিয়েছে, তত স্পষ্ট হয়েছে আপের দিল্লি বিজয়ের ছবিটা। আর ততই নিশ্চিত হয়েছে বিজেপির পরাজয়। প্রসঙ্গত, দিল্লিতে সরকার গঠনের জন্য সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করতে কোনও দলের ৩৬টি আসন প্রয়োজন। সেখানে ফলাফল বলছে, এখনও পর্যন্ত আপ এগিয়ে রয়েছে ৬২টি আসনে। আর বিজেপি নেমে গিয়েছে ১০-এরও নীচে, মাত্র ৮টিতে।

Read More