Home> দেশ
Advertisement

The Kashmir Files: 'দ্যা কাশ্মীর ফাইলস' নিয়ে সোশ্য়াল মিডিয়ায় কটাক্ষ, নাকখত দেওয়ানো হল দলিত যুবককে

ওই ঘটনায় আলওয়ারের সার্কেল অফিসার আনন্দ কুমার সংবাদমাধ্যমে বলেন, ওই ঘটনায় ১১ জনের বিরুদ্ধে এফআইআর করা হয়েছে

The Kashmir Files: 'দ্যা কাশ্মীর ফাইলস' নিয়ে সোশ্য়াল মিডিয়ায় কটাক্ষ, নাকখত দেওয়ানো হল দলিত যুবককে

নিজস্ব প্রতিবেদন: 'দ্যা কাশ্মীর ফাইলস' ছবিটি দেখে সোশ্যাল মিডিয়ায় বেশকিছু মন্তব্য করেন রাজস্থানের আলওয়ারের যুবক রাজেশ কুমার মেঘওয়াল। সেই সব মন্তব্যের পর তাঁর বিরুদ্ধে খেপে ওঠেন এলাকার মানুষজন। এরপর শাস্তিস্বরূপ স্থানীয় একটি মন্দিরে ডেকে রাজেশকে নাকখত দেওয়ানো হয়। ওই ঘটনার ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্য়াল মিডিয়ায়।

ওই ঘটনায় আলওয়ারের সার্কেল অফিসার আনন্দ কুমার সংবাদমাধ্যমে বলেন, ওই ঘটনায় ১১ জনের বিরুদ্ধে এফআইআর করা হয়েছে। এদের মধ্যে ২ জনকে গ্রেফতার করা হয়েছে।  আটক করা হয়েছে আরও অনেককে। 

সোশ্যাল মিডিয়ায় কী লিখেছিলেন মেঘওয়াল? দ্যা কাশ্মীর ফাইলস দেখে তিনি প্রশ্ন তোলেন, শুধুমাত্র কাশ্মীরি পণ্ডিতদের উপরেই নির্যাতন হয়েছে? দলিতদের উপরে কোনও অত্যাচার হয়নি? দেশে রোজই গরিব দলিতদের উপরে অত্যাচার চলছে।

সংবাদমাধ্যমে মেঘওয়াল বলেন, 'সোশ্যাল মিডিয়ায় লিখেছিলাম মোদী সরকারের আমলে দলিতদের উপরে অত্যাচার সামনে আনা হয় না। 'জয় ভীম' ও 'শূদ্র'-র মতো ছবিকে ট্য়াক্স ফ্রি করা হয় না।' মেঘওয়াল আরও বলেন, কয়েকদিন আগেই জিতেন্দ্র মেঘওাল নামে এক ব্যক্তিকে গোঁফ রাখার জন্য খুন করা হয়। আমার ওই পোস্টের পরই আমার বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় আক্রমণাত্মক পোস্ট দেওয়া শুরু হয়ে যায়। তারপর এই কাণ্ড।  

এনিয়ে বসপা প্রধান মায়াবতী টুইট করেছেন, 'রাজ্স্থানে কংগ্রেস সরকারের আমলে দলিত ও আদিবাসী মানুষদের উপরে অত্য়াচার বেড়েছে। সম্প্রতি ঢোলপুর ও দিদওয়ানায় দুই দলিত তরুণীকে ধর্ষণ করা হয়েছে। আলওয়ারে এক দলিত যুবকের উপর দিয়ে ট্রাক্টর চালিয়ে দেওয়া হয়েছে। পালিতে এক দলিত যুবককে খুন করা হয়েছে।'

আরও পড়ুন-Tarkeshwar: গাড়ি চাপা দিয়ে খুনের চেষ্টা! ফের নিশানায় তৃণমূল কাউন্সিলর

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More