Home> দেশ
Advertisement

কেন্দ্রীয় সরকারি কর্মীদের জন্য বড় সুখবর!

৪ রাজ্যের বিধানসভা ভোটে জয়ের পর দরাজহস্ত কেন্দ্রীয় সরকার। কেন্দ্রীয় সরকারি কর্মীদের আরও ২ শতাংশ মহার্ঘ ভাতায় অনুমতি দিল কেন্দ্রীয় মন্ত্রিসভা। পেনশনভোগীদের জন্য ডিয়ারনেস রিলিফও বাড়ছে ২ শতাংশ। এবছরের জানুয়ারি মাস থেকেই বকেয়া হয়েছে ওই মহার্ঘ ভাতা। এর জেরে উপকৃত হবেন ৪৮ লক্ষেরও বেশি কেন্দ্রীয় কর্মী ও সাড়ে ৫৫ লক্ষ পেনসনভোগী। এই খাতে প্রতি বছরে কেন্দ্রের বাড়তি খরচ হবে প্রায় ১২ হাজার ৬৯০ কোটি টাকা।

কেন্দ্রীয় সরকারি কর্মীদের জন্য বড় সুখবর!

ওয়েব ডেস্ক : ৪ রাজ্যের বিধানসভা ভোটে জয়ের পর দরাজহস্ত কেন্দ্রীয় সরকার। কেন্দ্রীয় সরকারি কর্মীদের আরও ২ শতাংশ মহার্ঘ ভাতায় অনুমতি দিল কেন্দ্রীয় মন্ত্রিসভা। পেনশনভোগীদের জন্য ডিয়ারনেস রিলিফও বাড়ছে ২ শতাংশ। এবছরের জানুয়ারি মাস থেকেই বকেয়া হয়েছে ওই মহার্ঘ ভাতা। এর জেরে উপকৃত হবেন ৪৮ লক্ষেরও বেশি কেন্দ্রীয় কর্মী ও সাড়ে ৫৫ লক্ষ পেনসনভোগী। এই খাতে প্রতি বছরে কেন্দ্রের বাড়তি খরচ হবে প্রায় ১২ হাজার ৬৯০ কোটি টাকা।

আরও পড়়ুন- দেশের এই পদে হাজারের বেশি চাকরি আছে!

সম্প্রতি নোট বাতিল ও তার পরবর্তী পর্যায়ে দেশে মূল্যবৃদ্ধি ঘটেছে। জিনিসের দাম বেড়েছে লাগাম ছাড়া হারে। এই পরিস্থিতিতে প্রস্তাবিত হারে মহার্ঘভাতা বাড়লে তা কোনও ভাবেই যথেষ্ট হবে না বলে দাবি করেছিল কেন্দ্রীয় সরকারি কর্মচারী সংগঠন। দাবি অনুসারে না বাড়লেও, ২ শতাংশ হারে বাড়ছে মহার্ঘ ভাতা।

Read More