Home> দেশ
Advertisement

ফের কোভিড আতঙ্ক দেশে! ওমিক্রনের আরও দুই প্রজাতি মিলল ভারতে

 এখন পর্যন্ত রাজ্যে কোনও কেস সনাক্ত করা যায়নি।

ফের কোভিড আতঙ্ক দেশে! ওমিক্রনের আরও দুই প্রজাতি মিলল ভারতে

নিজস্ব প্রতিবেদন: দেশে কোভিড-১৯-এর ক্রমবর্ধমান কেসের মধ্যেই B.A. 4 রোগীর সন্ধান মিলল। ৪টি Omicron ভেরিয়েন্ট এবং B.A এর তিনটি ক্ষেত্রে মহারাষ্ট্রে প্রথমবার করোনভাইরাসের ওমিক্রন সাবভেরিয়্যান্টের ৫টি রূপ পাওয়া গিয়েছে। স্বাস্থ্য আধিকারিকদের মতে, সমস্ত রোগীর কেবলমাত্র হালকা লক্ষণ ছিল এবং তাদের বাড়িতে আইসোলেশনে চিকিৎসা করা হয়েছে। সাতজন রোগীর মধ্যো চারজন পুরুষ এবং তিনজন মহিলা পুনের বাসিন্দা হোম আইসোলেশনে রয়েছেন। BA.4 এবং BA.5 করোনভাইরাস উচ্চ সংক্রমণযোগ্য ওমিক্রন প্রজাতিগুলি এপ্রিল মাসে দক্ষিণ আফ্রিকা সহ বিশ্বের কিছু অংশে পাওয়া গিয়েছিল। কিন্তু এখন পর্যন্ত রাজ্যে কোনও কেস সনাক্ত করা যায়নি।

তিনি আরও বলেন, চারজন রোগীর বয়স ৫০ বছরের বেশি এবং দুজনের বয়স ২০-৪০ বছরের মধ্যে এবং একজন রোগী নয় বছর বয়সী শিশু। ছয়জন প্রাপ্তবয়স্ক সবাই ভ্যাকসিনের উভয় ডোজ গ্রহণ করেছে এবং একজন বুস্টার শটও নিয়েছে। তবে শিশুটিকে টিকা দেওয়া হয়নি। কর্মকর্তা বলেছেন, তাদের সকলেরই কোভিড -১৯ এর হালকা লক্ষণ ছিল এবং হোম আইসোলেশনে সফলভাবে চিকিৎসা করা হয়েছিল।

তাদের নমুনা ৪ থেকে ১৮ মে এর মধ্যে সংগ্রহ করা হয়েছিল। তাদের মধ্যে দু'জন দক্ষিণ আফ্রিকা এবং বেলজিয়াম ভ্রমণ করেছিলেন এবং তিনজন কেরালা এবং কর্ণাটকে ভ্রমণ করেছিলেন। তিনি বলেন, অন্য দুই রোগীর কোনও সাম্প্রতিক ভ্রমণ ইতিহাস ছিল না। সম্পূর্ণ-জিনোম সিকোয়েন্সিং ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চে পাঠানো হয়েছিল এবং ফরিদাবাদের ভারতীয় জৈবিক ডেটা সেন্টারে অনুসন্ধান নিশ্চিত করা হয়েছে।

আরও পড়ুন, Monkeypox: শিশুরা মাঙ্কিপক্সে বেশি আক্রান্ত হতে পারে, সতর্ক করল ICMR

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More