Home> দেশ
Advertisement

দেশজুড়ে লাফিয়ে বাড়ছে Covid সংক্রমণ, বাতিল ICSE-র দশম শ্রেণির পরীক্ষা

দেশের একাধিক রাজ্য তাদের বিশ্ববিদ্যালয়গুলির পরীক্ষাও স্থগিত করে দিয়েছে

দেশজুড়ে লাফিয়ে বাড়ছে Covid সংক্রমণ, বাতিল ICSE-র দশম শ্রেণির পরীক্ষা

নিজস্ব প্রতিবেদন: সিবিএসই-র পর এবার আইসিএসই। করোনার ধাক্কা এবার আইসিএসই বোর্ডের পরীক্ষাতেও।

করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে বাতিল করে দেওয়া হল ICSE-র দশম শ্রেণির বোর্ডের পরীক্ষা। অন্যদিকে, বোর্ডের দ্বাদশ শ্রণির পরীক্ষা হবে অফলাইনে। পরীক্ষার সময়সূচি পরে জানানো হবে।

আইসিএসই বোর্ডের তরফে ইতিমধ্যেই একাদশ শ্রেণির ক্লাস শুরু করার নির্দেশিকা জারি করা হয়েছে। ক্লাস হবে অনলাইনে। পাশাপাশি একাদশ শ্রেণিতে ভর্তি নেওয়ার কাজও শুরু করতে বলা হয়েছে।

আরও পড়ুন-১৮ বছর থেকে নেওয়া যাবে Covid-19 Vaccine, জানাল কেন্দ্র

করোনা আবহে গতকালই বাংলায় সব স্কুল বন্ধ করে দেওয়ার কথা ঘোষণা করেছে রাজ্যে শিক্ষা দফতর। একইভাবে গুজরাট, পঞ্জাব, ওড়িশা তাদের স্কুলগুলির ফাইনাল পরীক্ষা বন্ধ করে দেওয়ার কথা ঘোষণা করছে। স্কুল ও কলেজ বন্ধের কথা ঘোষণা করেছে হরিয়ানা, জম্মু-কাশ্মীর, ওড়িশা, উত্তরপ্রদেশ, বিহার, রাজস্থানের মতো রাজ্য।

আরও পড়ুন-West Bengal Election 2021: পাঁচশো মাথার ভিড়ে বাংলায় ছোট সভা Narendra Modi-র  

স্কুল, কলেজ ছাড়াও দেশের একাধিক রাজ্য তাদের বিশ্ববিদ্যালয়গুলির পরীক্ষাও স্থগিত করে দিয়েছে। মহারাষ্ট্র ইউনিভার্সিটি অব হেলথ সায়েন্স তাদের পরীক্ষা স্থগিত করেছে। উত্তর প্রদেশে আগামী ১৫ মে পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা স্থগিত করে দেওয়া হয়েছে। কেরল ও রাজস্থানেও সব বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা স্থগিত করে দেওয়া হয়েছে।

এদিকে রবিবার JEE Main স্থগিত করার কথা ঘোষণা করেছে ন্যাশনাল টেস্টিং এজেন্সি। এবছর এপ্রিলের জেইই মেইন পরীক্ষার সূচি পরে ঘোষণা করা হবে।   

Read More