Home> দেশ
Advertisement

National Herald case: সিল করা হল ইয়ং ইন্ডিয়ার বাড়ি, আজ পথে নামছে কংগ্রেস

৩০ জুলাই, কংগ্রেস ঘোষণা করে যে তারা মূল্যবৃদ্ধি এবং বেকারত্বের বিরুদ্ধে পাঁচ আগস্ট দেশব্যাপী ব্যাপক বিক্ষোভ পালন করবে। দিল্লিতে, দলের সাংসদরা সংসদ থেকে "চলো রাষ্ট্রপতি ভবন" পালন করবেন। সিডব্লিউসি সদস্য এবং নেতৃত্ব ‘পিএম হাউস ঘেরাও’-এ অংশ নেবেন বলে জানানো হয়।

National Herald case: সিল করা হল ইয়ং ইন্ডিয়ার বাড়ি, আজ পথে নামছে কংগ্রেস

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দলের ভবিষ্যৎ কৌশল নিয়ে আলোচনার জন্য বৃহস্পতিবার কংগ্রেস সংসদীয় দলের কার্যালয়ে সব রাজ্যসভা এবং লোকসভা সাংসদের বৈঠক ডেকেছে কংগ্রেস। বুধবার সন্ধ্যায় মানি লন্ডারিং তদন্তের অংশ হিসাবে দিল্লিতে কংগ্রেস-মালিকানাধীন ন্যাশনাল হেরাল্ড অফিসে ইডি অস্থায়ীভাবে ইয়াং ইন্ডিয়ান (ওয়াইআই) এর বাড়িটি সিল করে। এর পরেই এই বৈঠক ডাকার সিদ্ধান্ত নেওয়া হয়। এর পাশাপাশি, ২৪ আকবর রোডে কংগ্রেস সদর দফতরের বাইরে অতিরিক্ত পুলিশ কর্মী মোতায়েন করা হয়।

ইডি ইয়ং ইন্ডিয়া বিল্ডিং সিল করার পদক্ষেপের পরে বিক্ষোভকারীরা ১০ জনপথে পার্টির অন্তর্বর্তী সভাপতি সোনিয়া গান্ধীর বাসভবন এবং আকবর রোডের পার্টি অফিসে বিপুল সংখ্যায় জড়ো হতে পারেন বলে ধারণা করা হয়। বিশেষ শাখা থেকে এই তথ্য পাওয়ার পরেই পুলিস মতায়েন করা হয়।

প্রবীণ কংগ্রেস নেতা জয়রাম রমেশ অতিরিক্ত বাহিনী মোতায়েন নিয়ে কটাক্ষ করেছেন। তিনি বলেন, ‘দিল্লি পুলিসের এআইসিসি সদর দফতরের দিকে যাওয়ার রাস্তা অবরোধ করা ব্যতিক্রমের পরিবর্তে একটি নিয়ম হয়ে দাঁড়িয়েছে! কেন তারা এমন করেছে তা রহস্যজনক।‘

কংগ্রেস সাংসদরাও এই ঘটনার বিষয়ে সংসদে স্থগিতাদেশের নোটিশ দেবেন বলে জানা গিয়েছে। একটি সাংবাদিক সম্মেলনে ভাষণ দেওয়ার সময় কংগ্রেস নেতা অজয় ​​মাকেন বলেন যে তারা ডেপুটি কমিশনার অফ পুলিস (ডিসিপি) এর কাছ থেকে একটি চিঠি পেয়েছেন যাতে বলা হয়েছে যে কংগ্রেস দল পাঁচ আগস্ট প্রতিবাদ করতে পারবে না। তিনি আরও অভিযোগ করেন যে এআইসিসিকে পুলিস ক্যান্টনমেন্টে পরিণত করা হয়েছে।

আরও পড়ুন: Vice presidential election 2022: আলভাকে সমর্থনে আপ-জেএমএম, মমতার কাছে আবেদন বিরোধীপ্রার্থীর

এর আগে ৩০ জুলাই, কংগ্রেস ঘোষণা করে যে তারা মূল্যবৃদ্ধি এবং বেকারত্বের বিরুদ্ধে পাঁচ আগস্ট দেশব্যাপী ব্যাপক বিক্ষোভ পালন করবে। দিল্লিতে, দলের সাংসদরা সংসদ থেকে "চলো রাষ্ট্রপতি ভবন" পালন করবেন। সিডব্লিউসি সদস্য এবং নেতৃত্ব ‘পিএম হাউস ঘেরাও’-এ অংশ নেবেন বলে জানানো হয়।

মাকেন বলেন, ‘আজ আমরা ডিসিপির কাছ থেকে একটি চিঠি পেয়েছি যে আমরা ৫ আগস্ট প্রতিবাদ করতে পারবো না এবং এআইসিসিকে পুলিশ ক্যান্টনমেন্টে পরিণত করা হয়েছিল। সরকার আমাদের যত খুশি দমন করতে পারে তবে আমরা মূল্যবৃদ্ধি, বেকারত্ব, খাবার জিনিসের উপর জিএসটি-র বিরুদ্ধে প্রতিবাদ করব। এবং জেলে গেলেও প্রতিবাদ চালিয়ে যান।‘

ইতিমধ্যে, টিএমসি, আইএনসি, ডিএমকে, আপ, টিআরএস, এসপি, সিপিআই(এম), আরজেডি এবং শিবসেনা সহ সমস্ত বিরোধী দল একটি যৌথ বিবৃতি জারি করেছে। পিএমএলএ-র অ্যামেন্ডমেন্ট সংক্রান্ত সুপ্রিম কোর্টের রায়ের রায়ের বিরুদ্ধে তাদের চিন্তার কথা জানিয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More