Home> দেশ
Advertisement

Vande Bharat Train: অমৃতকালেও ঘুচল না বদনাম! বন্দে ভারতের খাবারে মিলল আরশোলা

 Vande Bharat Train | Cockroach Found In Meal: বন্দে ভারত ট্রেনের খাবারে মিলল আরশোলা। ১ ফেব্রুয়ারি  বন্দে ভারত এক্সপ্রেসের রানি কমলাপতি থেকে জবলপুর জংশন পর্যন্ত এক যাত্রী এই অভিযোগ তোলেন। 

 Vande Bharat Train: অমৃতকালেও ঘুচল না বদনাম! বন্দে ভারতের খাবারে মিলল আরশোলা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বন্দে ভারত ট্রেনের খাবারে মিলল আরশোলা। ১ ফেব্রুয়ারি বন্দে ভারত এক্সপ্রেসে রানি কমলাপতি থেকে জবলপুর জংশন পর্যন্ত ভ্রমণকারী এক যাত্রী এই অভিযোগ তোলেন। ভারতীয় রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশনের (IRCTC) তরফ থেকে প্রতি যাত্রীকেই খাবার দেওয়া হয়। এক ব্যক্তির সেই খাবারের মধ্যে পাওয়া যায় মরা আরশোলা।

আরও পড়ুন:Uttar Pradesh: মাঝ রাতে মোবাইলে পর্ন, উত্তেজনায় বোনকেই ধর্ষণ তরুণের...

শুভেন্দু কেশরী নামে ওই যাত্রী খাবারের কিছু ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন। যাত্রীটি বন্দে ভারত এক্সপ্রেসের আমিষ থালির ছবি পোস্ট করেন। ছবিতে দেখা যায়, খাবারের মধ্যে মৃত আরশোলা। শুধু তাই নয়, তিনি ওই খাবারের অস্বাস্থ্যকর অবস্থা সম্পর্কে জবলপুর স্টেশনে অভিযোগ দায় করেন। তার ছবিও তিনি শেয়ার করেন। 

ক্যাপশনে লেখেন, 'আমি ১/০২/২০২৪ -এ ট্রেন নং ২০১৭৩ RKMP থেকে JBP (বন্দে ভারত এক্সপ্রেস) যাত্রা করছিলাম, ট্রেনের দেওয়া খাবারের প্যাকেটে মৃত আরশোলা দেখে আমি আতঙ্কিত।'

ব্যক্তিটির পোস্টটি শেয়ার করা মাত্রই সমালোচনার ঝড় ওঠে। আইআরসিটিসি সঙ্গে সঙ্গে ওই পোস্টের প্রতিক্রিয়া জানায়। রেল কর্তারা এই অপ্রীতিরকর অভিজ্ঞতার জন্য ক্ষমা চেয়েছেন এবং  সংশ্লিষ্ট পরিষেবা প্রদানকারীর উপর মোটা জরিমানা আরোপ করা হয়েছে বলে জানান।

আরও পড়ুন:Uttarakhand UCC Bill: সরকারকে জানাতে হবে লিভ ইনের কথা, তা না হলে জেল-জরিমানা

আইআরসিটিসি শুভেন্দু কেশরির ওই পোস্টে উত্তর দেয়। লেখেন, 'স্যার, আপনার অভিজ্ঞতার জন্য আমরা আন্তরিক ক্ষমাপ্রার্থী। বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হচ্ছে, এবং সংশ্লিষ্ট পরিষেবা প্রদানকারীর উপর মোটা জরিমানা আরোপ করা হয়েছে। তাছাড়াও আমরা এই বিশেষ নজরদারি জোরদার করা হয়েছে।'

আলাদা করে, রেলওয়ে সেবা শুভেন্দু কেশরীর ট্যুইটের প্রতিক্রিয়া জানায়। এবং লেখেন যে, 'আপনার অভিযোগ রেলমাদাদ-এ রেজিস্টার করা হয়েছে। আপনার মোবাইল নম্বরে এসএমএসের মাধ্যমে অভিযোগ নম্বর পাঠানো হয়েছে।

একজন এক্স হ্যান্ডেল ইউজার ট্যুইটে কমেন্ট করেন যে, খাবারের কোয়ালিটি প্রকাশ করার জন্য ধন্যবাদ। এখন থেকে আর কোনওদিন রেলওয়েতে অর্ডার দেব না।'

আরও পড়ুন:Bharat Rice: মাত্র ২৯ টাকা কেজি দরে মিলবে চাল! স্বস্তির নিঃশ্বাস সাধারণ মানুষের ঘরে...

উল্লেখযোগ্যভাবে, বন্দে ভারতে ঘটা এইরকম অপ্রীতিকর পরিস্থিতি আগেও ঘটেছে। গত বছরের জুলাইয়ে, এক অন্য যাত্রী যিনি ভোপাল থেকে গোয়ালিয়র যাত্রা করছিলেন। ঠিক একইভাবে তিনি আইআরসিটিসি-র দেওয়া খাবারের ভিতর আরশোলা পায়। রেলওয়ে সেবা সেই ব্যক্তিরও অভিযোগের জবাব দেয় এবং অপ্রীতিকর অভিজ্ঞতার জন্য ক্ষমা চায়। 

রেল কর্মকর্তা বলেন যে, এই ঘটনার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে যাতে এই ধরনের ঘটনার পুনরাবৃত্তি না হয়। আইআরসিটিসিও তাঁর ট্যুইটের জবাব দিয়েছে এবং শেয়ার করেছে যে যাত্রীকে তাজা খাবার সরবরাহ করা হয়েছে। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Subhas Sarkar: বঞ্চিত হবেন আদিবাসীরা! '৩ প্রকল্পে সই করেনি রাজ্য', দাবি কেন্দ্রের...

Read More